ad720-90

চাহিদার মুখে নতুন লাইভস্ট্রিম ফিচার আনলো ফেইসবুক


লাইভ ভিডিও সম্পর্কিত এ ফিচারটি পাওয়ার জন্য অনেকদিন ধরেই মুখিয়ে ছিলেন নেটিজেনরা। ফেইসবুকের এই ফিচারটি ডেস্কটপে থাকলেও, এতোদিন মোবাইল ডিভাইস প্ল্যাটফর্মের জন্য ছিল না। এরই মধ্যে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য চলে এসেছে ফিচারটি। “আসন্ন সপ্তাহগুলোতে” আইওএস ব্যবহারকারীদের জন্যও চলে আসবে ফিচারটি- বলেছে ফেইসবুক। — খবর প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটের।

লাইভস্ট্রিমারদের জন্য “পাবলিক সুইচ টেলিফোন” নামের নতুন অপশনও নিয়ে আসার পরিকল্পনা করছে ফেইসবুক। অপশনটির সাহায্যে স্মার্টফোন বা নির্ভরযোগ্য মোবাইল ডেটার আওতার বাইরে রয়েছেন যারা, তাদের কাছে পৌঁছাতে পারবেন লাইভ স্ট্রিমাররা। নতুন ওই অপশনের বদৌলতে ‘টোল ফ্রি’ নম্বরে কল করে লাইভ স্ট্রিমের অডিও শুনতে পারবেন আগ্রহীরা। এ ছাড়াও আসছে নতুন “অডিও অনলি” মোড। ওই মোডের মাধ্যমে ভিডিও না দেখে, চাইলে শুধূ অডিও শুনতে পারবেন ফেইসবুক ব্যবহারকারীরা।

করোনাভাইরাস মহামারীর কারণে “নজিরবিহীন”-ভাবে ফেইসবুকের সেবায় উপস্থিতি বেড়েছে নেটিজেনদের। ফেইসবুক জানিয়েছে, নিজেদের ট্রাফিক ঠিক রাখতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে প্রতিষ্ঠানটিকে। প্রতিনিয়তই ভালোবাসার মানুষের খোঁজ রাখতে ফেইসবুকের মেসেজিং অ্যাপের শরণাপন্ন হচ্ছেন অসংখ্য মানুষ।

এদিকে, ইন্টানেটের উপর চাপ কমাতে ইউরোপে নিজ সেবার ভিডিও স্ট্রিমের মান কমিয়েছে ফেইসবুক। নেটিজেনরা নতুন অডিও অনলি বা লাইভস্ট্রিম কলের ফিচার ব্যবহার শুরু করলে তা ফেইসবুককে ব্যান্ডওয়াইডথের ওপর চাপ সামাল দিতে সহযোগিতা করবে বলেও প্রতিবেদনে উল্লেখ করেছে এনগ্যাজেট।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar