ad720-90

করোনাভাইরাসের বিজ্ঞাপনে অনুমতি দিচ্ছে গুগল


করোনাভাইরাস মহামারী নিয়ে উদ্বেগের মধ্যে দিন কাটাচ্ছে সারা বিশ্ব। এর প্রভাব পড়ছে মানুষের দৈনন্দিন জীবনযাত্রা থেকে শুরু করে ব্যবসা-বাণিজ্য আর অর্থনীতিতে। বাইরে নেই অনলাইনভিত্তিক বিজ্ঞাপন খাতও।

বিজ্ঞাপনের নতুন নীতিমালা নিয়ে ইতোমধ্যে বিজ্ঞাপনী গ্রাহকদের কাছে একটি বিবৃতি পাঠিয়েছে গুগল। এতে বলা হয়, চলতি সপ্তাহ থেকে প্রতিষ্ঠানটি সরকারি সংস্থা, হাসপাতাল, চিকিৎসা সেবাদাতা আর বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোকে মানুষের কাছে করোনাভাইরাস সংক্রান্ত তথ্য প্রচারের সুযোগ করে দেবে– খবর বার্তাসংস্থা রয়টার্সের।

সামনের দিনগুলোতে এই সেবা শুরু হবে উল্লেখ করা হয়েছে গুগলের ওই বিবৃতিতে। এতে আরও বলা হয়, “এখন আমাদের ‘সেনসিটিভ ইভেন্টস’ নীতিমালার কারণে এ ধরনের বিজ্ঞাপন প্রচারের অনুমতি দেই না, এই নীতিমালা প্রাকৃতিক দুর্যোগের মতো স্বল্পমেয়াদী ঘটনাগুলোকে পুঁজি করে ব্যবসায়ের চেষ্টা করে এমন বিজ্ঞাপন থেকে গ্রাহকদের রক্ষা করে।”

গুগলের নির্বাচন খাতের প্রধান মার্ক বিটি এই বিবৃতি পাঠান। তিনি বলেন, “যাই হোক, করোনাভাইরাস বর্তমানে প্রতিদিনের আলোচনার একটি চলমান ও গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে।” 

যুক্তরাষ্ট্রের ডেমোক্রেটিক দলের কয়েকজন কৌশলী গুগলের নীতিমালায় এই পরিবর্তনকে স্বাগত জানিয়েছেন বলে প্রতিবেদনে বলেছে রয়টার্স। তবে, এ নিয়ে ট্রাম্প প্রশাসনকে অনুরোধ করা হলেও তাদের পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো সাড়া পাওয়া যায়নি।

গুগলের এক মুখপাত্র সংবাদমাধ্যমটিকে বলেন, তারা বিভিন্ন ব্র্যান্ড আর বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে করোভাইরাস সংক্রান্ত বিজ্ঞাপন প্রচার করতে দেবে কিনা তাও বিবেচনা করছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar