ad720-90

করোনাভাইরাস: মেসেঞ্জারে জবাব দেবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা


বর্তমানে গোটা বিশ্বে ১৩০ কোটিরও বেশি মানুষ ব্যবহার করছেন ফেইসবুক মেসেঞ্জার। ‘হেলথ অ্যালার্ট’-এর মাধ্যমে মেসেঞ্জার ব্যবহারকারীরা প্রশ্ন করতে পারবেন সংস্থাটিকে। — খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর।

এরই মধ্যে হোয়াটসঅ্যাপের মাধ্যমে এক কোটি ২০ লাখেরও বেশি মানুষ তথ্য সেবা নিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছ থেকে।

“এটি খুবই জরুরি, কারণ বড় পরিসরে ভুল তথ্য ছড়িয়ে পড়লে অপ্রয়োজনীয় শঙ্কা ও ভয় সৃষ্টি হতে পারে এই প্রচেষ্টার সময়টিতে”।  – বলেছেন মেসেঞ্জারের ভাইস প্রেসিডেন্ট স্ট্যান চাডনোভিস্কি।

আইএএনএস উল্লেখ করেছে, ‘স্প্রিংকলার’-এর সমর্থনে নিজেদের মেসেঞ্জার অভিজ্ঞতাটি সাজিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কোভিড-১৯ মহামারী সম্পর্কিত তথ্য মানুষকে পৌঁছে দিতে এবং তাদেরকে এমন সেবার সঙ্গে যুক্ত করতে ডেভেলপার অংশীদার ও স্বাস্থ্য সংস্থাগুলোর জুটি তৈরির কর্মসূচী হাতে নেওয়ার কথা জানিয়েছিল ফেইসবুক। ওই কর্মসূচীর অধীনেই ‘স্প্রিংকলার’-এর সঙ্গে জুটি বেঁধেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

শুধু বিশ্ব স্বাস্থ্য সংস্থা নয়, বিশ্বে ২০টিরও বেশি দেশের সরকারি স্বাস্থ্য সংস্থাও মেসেঞ্জারের মাধ্যমে তথ্য সেবা দিচ্ছে। এদের মধ্যে রয়েছে আর্জেন্টিনার স্বাস্থ্য মন্ত্রণালয়, ফরাসী সরকার, ভারত সরকার এবং ইউনিসেফের মতো সংস্থা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ‘হেলথ অ্যালার্ট’ পেতে চাইলে আগ্রহীদেরকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অফিশিয়াল ফেইসবুক পেইজে গিয়ে ‘সেন্ড মেসেজ’ অপশনটি নির্বাচন করতে হবে। এ ছাড়াও বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিবেদিত মেসেঞ্জার লিংকের মাধ্যমেও সেবাটি পাওয়া যাবে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar