ad720-90

প্রচলিত হেডফোন জ্যাক নেই নতুন ‘সস্তা’ আইফোনে


প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট সাম্প্রতিক এক প্রতিবেদনে খবরটি জানিয়ে মন্তব্য করেছে, তার যুক্ত হেডফোন ব্যবহারকারীদের জন্য নতুন আইফোন এসই-এর হেডফোন জ্যাক না থাকার বিষয়টি বিড়ম্বনার কারণ হতে পারে।

বেশ কিছুদিন ধরেই আইফোন থেকে ৩.৫ মিলিমিটার অডিও পোর্ট সরানোর কাজ শুরু করেছে অ্যাপল। ২০১৭ সালে আইফোন ৭-এ প্রথমবারের মতো প্রচলিত অডিও পোর্ট সরিয়ে দিয়েছিল অ্যাপল। কিন্তু নিজেদের বাজেট সাশ্রয়ী ফোনেও যে একই কাজ করবে প্রতিষ্ঠানটি তা হয়তো ধারণা করেননি অনেকেই।

গুগল-ও নিজেদের পিক্সেল ৪ ফ্ল্যাগশিপে হেডফোন জ্যাক রাখেনি। কিন্তু নিজেদের বাজেট সাশ্রয়ী পিক্সেল ৩এ স্মার্টফোনে হেডফোন জ্যাক জুড়ে দিয়েছে তারা।

হেডফোন জ্যাক বা ফিজিকাল অডিও পোর্ট না থাকলে ব্লুটুথ প্রযুক্তির হেডফোন বা স্পিকারের মাধ্যমে গান শোনা বা কোনো অডিও শোনার কাজটি করতে হয়। বাড়তি একটি উপায় হচ্ছে, আইফোনের লাইটনিং পোর্টের মাধ্যমে কোনো ডঙ্গল বা হেডফোন সংযুক্ত করে নেওয়া।

উল্লেখ্য, এর আগেও সাশ্রয়ী বাজেটের আইফোন বাজারে ছেড়েছিল অ্যাপল। ২০১৬ সালে বাজারে আসা ওই আইফোন এসই-তে অডিও পোর্ট দিয়েছিল প্রতিষ্ঠানটি।

এপ্রিলের ১৭ তারিখ থেকে বিক্রি শুরু হয়েছে নতুন আইফোন এসই-এর। ৪.৭ ইঞ্চি পর্দার ওই বাজেট সাশ্রয়ী আইফোনের দাম শুরু হচ্ছে ৩৯৯ ডলার থেকে।     





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar