ad720-90

চীনে কোভিড-১৯ পরীক্ষা সহায়তায় আলিবাবা, জেডি


করোনাভাইরাসের প্রাথমিক কেন্দ্র উহানের লকডাউন তুলে দেওয়ার পর পরীক্ষার গতি বাড়াতে কাজ করছে চীন। এই পদক্ষেপে সহায়তা করতেই বুকিং সেবা চালু করেছে আলিবাবা ও জেডি ডটকম।

প্রতিষ্ঠান দু’টি নিজেরাই পরীক্ষা করবে ব্যাপারটি তেমন নয়। নিকট কেন্দ্রগুলোতে পরীক্ষার জন্য বুকিং করা যাবে প্রতিষ্ঠান দুটির সেবা ব্যবহার করে।

আলিবাবার মূল দুই ই-কমার্স সাইট টাওবাও এবং টিমলে ‘করোনাভাইরাস নিউক্লিয়িক অ্যাসিড টেস্ট’ লিখে অনুসন্ধান করলে নিকট কেন্দ্রে পরীক্ষার জন্য বুকিং পেইজে নিয়ে যাওয়া হচ্ছে বলে প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

আপাতত নয়টি শহরে এই সেবা চালু করেছে আলিবাবা। শহরের ভিত্তিতে পরীক্ষার মূল্যও কম বেশি রয়েছে। শাংহাইতে পরীক্ষার মূল্য বলা হয়েছে ১৮০ ইউয়ান। আর বেইজিংয়ে করোনাভাইরাস পরীক্ষার মূল্য ২৫৮ ইউয়ান।

বেইজিংয়ে করোনাভাইরাস পরীক্ষার জন্য গত সপ্তাহে একই ধরনের বুকিং সেবা চালু করেছে জেডি ডটকম। আলিবাবার মূল প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানগুলোর একটি এই জেডি ডটকম।

শনিবার বেইজিং কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছে যে, উহান ছেড়ে বেইজিংয়ে বাস করতে আসছেন এমন ব্যক্তিদেরকে কোয়ারেন্টিনের সময় শেষ হওয়ার আগেই নিউক্লিয়িক অ্যাসিড পরীক্ষা সারতে হবে।

নাগরিকরা যাতে স্বেচ্ছায় করোনাভাইরাস পরীক্ষা করেন সেই উদ্যোগ নিচ্ছে চীনের বেশ কিছু শহর।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar