ad720-90

‘নিরাপদ’ ভিডিও কলিং সেবা আনছে টেলিগ্রামও


শনিবার টেলিগ্রাম এক বিবৃতিতে বলেছে, “২০২০-এ ভিডিও কল, অনেকটাই ২০১৩ সালের মেসেজিংয়ের মতো। এমন অনেক অ্যাপ রয়েছে যা হয় নিরাপদ আর নয়তো ব্যবহারযোগ্য, কিন্তু এই দুটিকে একত্রে পাওয়া যায় না”। —  খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর।

টেলিগ্রামের ভিডিও কল সেবায় কী কী সুবিধা থাকবে তা সুনির্দিষ্ট করে জানায়নি প্রতিষ্ঠানটি। তবে, গোপনতা প্রশ্নে অ্যাপটি যে মনোযোগ পাচ্ছে সে প্রতিশ্রুতি তারা আগেভাগেই দিয়ে রেখেছে। উল্লেখ্য, নিরাপত্তার প্রশ্নে টেলিগ্রামের মেসেজিং সেবা প্রযুক্তিপ্রেমীদের কাছে বেশ সুপরিচিত। শুরু থেকেই ব্যবহারকারীদের এন্ড-টু-এন্ড এনক্রিপশনে সেবা দিয়ে আসছে অ্যাপটি।

টেলিগ্রামের দেওয়া তথ্য অনুসারে, বর্তমানে বিশ্বে টেলিগ্রাম অ্যাপ ব্যবহারকারী সংখ্যা ৪০ কোটিরও বেশি।

“টেলিগ্রামের মাসিক ব্যবহারকারী সংখ্যা ৪০ কোটিতে পৌঁছেছে, গত বছর এ সংখ্যা ছিল ৩০ কোটি। প্রতিদিন অন্তত ১৫ লাখ নতুন ব্যবহারকারী টেলিগ্রামের সেবা পেতে সাইন আপ করছেন। ফোল্ডার, ক্লাউড স্টোরেজ এবং ডেস্কটপ সমর্থনের মতো ফিচারগুলো টেলিগ্রামকে কোয়ারেন্টিনের সময়ে দূর থেকে বসে করা কাজের জন্য এবং শিক্ষার কাজে ব্যবহারের জন্য উপযোগী করে তুলেছে”। – বলেছে প্রতিষ্ঠানটি।

গত মাসেই ‘ডিসকাশন বাটন’ নামের নতুন একটি বাটনও নিয়ে এসেছে টেলিগ্রাম। ওই বাটনের সহায়তায় ভিন্ন গ্রুপ চ্যাট বা সীমিত করে রাখা চ্যানেলের চ্যাটিংয়ে অংশ নিতে পারবেন ব্যবহারকারীরা।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar