ad720-90

জুনের শেষে হচ্ছে অ্যাপলের ডেভেলপার্স কনফারেন্স


অ্যাপলের ডেভেলপার অ্যাপ এবং ওয়েবসাইটের মাধ্যমে প্রতিষ্ঠানটির সব ডেভেলপার এবারের অনলাইন ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস কনফারেন্স (ডব্লিউডব্লিউডিসি)-এ বিনামূল্যে অংশ নিতে পারবেন বলে জানিয়েছে অ্যাপল। — খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

সাধারণত জুনের শুরুতে আয়োজনটি করে অ্যাপল। আইফোন, আইপ্যাড এবং ম্যাক কম্পিউটারের জন্য নতুন সফটওয়্যারের ঘোষণা আসে আসরটি থেকে, অনেক সময় নতুন নতুন ডিভাইসের ব্যাপারেও জানায় টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি। এবার অবশ্য অ্যাপল আগেভাগেই জানিয়ে দিয়েছিল যে, বাস্তবে করা সম্ভব হবে না বার্ষিক এই আয়োজনটি, তাই এর পর্দা উঠবে অনলাইনে। কিন্তু সে সময় সুনির্দিষ্ট কোনো তারিখ জানায়নি প্রতিষ্ঠানটি।

গত বছরের ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস কনফারেন্স (ডব্লিউডব্লিউডিসি) আয়োজনে পাঁচ হাজার ৯৯৯ ডলারের ম্যাক প্রো, চার হাজার ৯৯৯ ডলারের অ্যাপল প্রো ডিসপ্লে এক্সডিআর উন্মোচন করেছিল অ্যাপল। এবারও তেমনটি হবে কিনা বলা যাচ্ছে না।

করোনাভাইরাস পরিস্থিতিতে শুধু অ্যাপল নয়, বার্ষিক আয়োজনে প্রভাব পড়েছে গুগল, ফেইসবুকের মতো অন্যান্য প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোরও। বাতিল হয়ে গিয়েছে ই৩ ইলেকট্রনিক এন্টারটেইনমেন্ট এক্সপো, সঙ্গীত ও প্রযুক্তি উৎসব সাউথ বাই সাউথওয়েস্ট, মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের মতো বহু আয়োজন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar