ad720-90

আদেশ না মেনেই টেসলা কারখানা খুললেন মাস্ক


সম্প্রতি ক্যালিফোর্নিয়ার আলামেডা কাউন্টির স্বাস্থ্য বিভাগ জানায়, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে স্থানীয় লকডাউন এখনও বহাল থাকায় টেসলার কারখানা চালু করা ‘অবশ্যই উচিত নয়’।

আর এদিকে শনিবার আলামেডা কাউন্টির বিরুদ্ধে মামলা করার পর রায়ের জন্য অপেক্ষা না করেই কারখানা চালু করেছেন মাস্ক– খবর বিবিসির।

এর আগে বৃহস্পতিবার ক্যালিফোর্নিয়ার গভর্নর ঘোষণা দেন, অঙ্গরাজ্যের উৎপাদন প্রতিষ্ঠানগুলো কারখানা খুলতে পারবে। এরপরও কারখানা খুলতে বাধা দেওয়ায় শনিবার স্যান ফ্রান্সিসকোর ফেডারেল কোর্টে আলামেডা কাউন্টি কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা করে টেসলা।

সোমবার এক টুইট বার্তায় মাস্ক বলেন, উৎপাদন শুরু হয়েছে এবং “সবার সঙ্গে আমিও উৎপাদন সারিতে থাকবো।”

কারখানা খুলতে দেওয়া না হলে প্রতিষ্ঠানের প্রধান কার্যালয় ক্যালিফোর্নিয়া থেকে সরিয়ে নেওয়া হবে এমন হুমকিও দিয়েছেন টেসলা প্রধান।

কারখানা চালুর বিষয়ে স্থানীয় পুলিশ বলছে, তারা বিষয়টি জানে এবং কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তাদের বিবেচনাতেই পদক্ষেপ নেওয়া হবে।

সোমবার আলামেডা কাউন্টির জনস্বাস্থ্য বিভাগ জানায়, কারখানা পুনরায় খুলতে টেসলার সঙ্গে সক্রিয়ভাবে যোগাযোগ চলছিলো। আর লকডাউন আদেশ অমান্য করেছে এমন অন্যান্য ব্যবসার ক্ষেত্রে যে ব্যবস্থা নেওয়া হয়েছে টেসলার ক্ষেত্রেও একই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

কর্মীদেরকে পাঠানো ইমেইলে টেসলা বলছে, ক্যালিফোর্নিয়ার নির্দেশনা মেনেই কারখানা চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইমেইলটি দেখেছে বার্তা সংস্থা রয়টার্স।

টুইটারে মাস্ক বলেন, শুধু টেসলাকেই বাদ দেওয়া হয়েছে, উৎপাদন শুরু করার অনুমতি পেয়েছে অন্যান্য মার্কিন গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানগুলো।

সোমবার টেসলা কারখানায় একটি ছবিতে পার্কিং এলাকা প্রায় পূর্ণ দেখা গেছে। ২৬ মার্চ থেকে জরুরি কার্যক্রম ছাড়া বন্ধ ছিলো এই কারখানাটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar