ad720-90

নিজস্ব অ্যাপ গ্যালারি নিয়ে এল হুয়াওয়ে


হুয়াওয়ে অ্যাপ গ্যালারি নামে নিজস্ব অ্যাপ গ্যালারি নিয়ে এসে বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিয়েছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। হুয়াওয়ে মোবাইল সার্ভিসের (এইচএমএস) অংশ হিসেবে এই অ্যাপ গ্যালারি নিয়ে এসেছে তারা। ভবিষ্যতে পূর্ণাঙ্গ হুয়াওয়ে ইকোসিস্টেম তৈরিরও কাজ করছে চীনা প্রতিষ্ঠানটি।

ভবিষ্যতে এই সার্ভিসের অধীনে আরও টেকসই নানাবিধ সেবা নিয়ে আসবে হুয়াওয়ে। এইচএমএসের অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে অ্যান্ড্রয়েড। এখন প্রায় ১৭০টির বেশি দেশে ৪০ কোটির বেশি সক্রিয় ব্যবহারকারী এইচএমএস ব্যবহার করছেন।

এই অ্যাপ গ্যালারি থেকে অ্যান্ড্রয়েডের সব ধরনের অ্যাপস খুব সহজেই ইনস্টল করা যাবে। পুরো ইকোসিস্টেম সমৃদ্ধির জন্য ১৩ লাখ ডেভেলপার ও ৩ হাজার প্রকৌশলী নিরলসভাবে হুয়াওয়ের সঙ্গে কাজ করছেন। ৫৫ হাজারের বেশি অ্যাপস নিয়ে অ্যাপ গ্যালারিটি এখন বিশ্বের তৃতীয় বৃহত্তম প্ল্যাটফর্ম।

বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশেরও জনপ্রিয় অ্যাপগুলো অ্যাপ গ্যালারিতে আপলোডের কাজ চলছে। ইতিমধ্যে ইউটিলিটি, ব্যাংকিং, শিক্ষা, সংবাদ, ই-কমার্স, বিনোদনসহ সব ক্যাটাগরির অ্যাপস এ গ্যালারিতে উন্মুক্তের জন্য কাজ করে যাচ্ছে হুয়াওয়ে। বাংলাদেশের কিছু জনপ্রিয় অ্যাপস এরই মধ্যে অ্যাপ গ্যালারিতে পাওয়া যাচ্ছে। প্রথম আলো অ্যাপসও এখন পাওয়া যাচ্ছে হুয়াওয়ের অ্যাপ গ্যালারিতে। 

খুব শিগগিরই বাংলাদেশের গ্রাহকদের জন্য রাইড শেয়ার, মোবাইল ব্যাংকিং, সরকারি-বেসরকারি অ্যাপসহ প্রয়োজনীয় সব অ্যাপ হুয়াওয়ে অ্যাপ গ্যালারিতে যুক্ত করা হবে। ফলে ব্যবহারকারীরা অচিরেই একটা সমৃদ্ধ অ্যাপ গ্যালারির সব সেবা উপভোগ করতে পারবেন।

বর্তমানে দেশের ৩০ লাখের বেশি হুয়াওয়ে এবং অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোনে হুয়াওয়ের অ্যাপ গ্যালারি প্রি-ইনস্টল রয়েছে। দেশে অ্যাপ গ্যালারির সক্রিয় গ্রাহক রয়েছেন চার লাখের বেশি।

হুয়াওয়ের অ্যাপ গ্যালারি শুধু হুয়াওয়ের ডিভাইসে পাওয়া যাবে ব্যাপারটি মোটেই এমন নয়, এটি যেকোনো অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের ফোনের জন্য ব্যবহার করা যাবে। এইচএমএসের অ্যাপ গ্যালারিটি গুগল প্লে স্টোরে খুঁজে পাওয়া যাবে না। কিন্তু অ্যাপসের ফাইলটি (এপিকে) এখান থেকে ডাউনলোড করা যাবে।

হুয়াওয়ে এইচএমএস ফোনে আগের মতোই সব সেবা পাওয়া যাবে। কেউ চাইলে প্রয়োজনীয় সব সেবা ইনস্টল বা থার্ড পার্টি সোর্স থেকে নিয়েও ব্যবহার করতে পারেন।

থার্ড পার্টি প্ল্যাটফর্মে সেবার মান বাড়ানোর জন্য হুয়াওয়ে উইশ লিস্ট নামের একটি ফাংশন হুয়াওয়ের অ্যাপ গ্যালারিতে যোগ করেছে। যার মাধ্যমে ব্যবহারকারীরা তাঁদের প্রয়োজনীয় যেকোনো অ্যাপস, যা হুয়াওয়ের অ্যাপ গ্যালারিতে নেই, তা খুব সহজেই উইশ লিস্টে অ্যাড করে নিতে পারেন। এতে হুয়াওয়ে টিম তাদের ডেভেলপারদের ব্যাপারটি জানিয়ে দ্রুততার সঙ্গে অ্যাপটি গ্যালারিতে নিয়ে আসবে। খুব সহজেই ব্যবহারকারীরা যেকোনো অ্যাপস এই অ্যাপ গ্যালারিতে খুঁজে পাবেন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar