ad720-90

স্থায়ীভাবে বাসা থেকে কিছু কর্মীকে কাজ করতে দেবে টুইটার


সেপ্টেম্বরের আগে নিজেদের অধিকাংশ কার্যালয় খুলবে না বলেই জানিয়েছে মাইক্রোব্লগিং সাইট খ্যাত সামাজিক মাধ্যম প্রতিষ্ঠানটি। যারা স্থায়ীভাবে বাসা থেকে কাজ করার সুযোগ পাবেন, লকডাউন উঠে যাওয়ার পর তারা কাজ করার জন্য অফিসে আসবেন কি না সে সিদ্ধান্ত ওই কর্মীরাই নেবেন। অফিসে না এসে দূরে বসে কাজ করলেও কোনো সমস্যা নেই। টুইটারের এ পদক্ষেপের বিষয়টি প্রথমে জানিয়েছে বাজফিড। — খবর রয়টার্সের।

নভেল করোনাভাইরাস মহামারীর কারণে বাসায় আটকে রয়েছেন বিশ্বের বহু মানুষ। এখন পর্যন্ত বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছেন ৪২ লাখেরও বেশি। অনেক দেশই সংক্রমণ ঠেকাতে কঠোর লকডাউন পালন করছে। বিশ্বের অসংখ্য প্রতিষ্ঠান কর্মীদেরকে বাসা থেকে কাজ করার আহবান জানিয়েছে। বর্তমান পরিস্থিতিতে বাসা থেকে কাজ করার বিষয়টি এতোদিনে বেশ স্বাভাবিকও হয়ে উঠেছে।

সেপ্টেম্বরের আগে খুব অল্প কয়েকটি সফর ছাড়া অন্য কোনো ব্যবসায়িক সফর হবে না বলেও জানিয়েছে টুইটার। আর এ বছরে কোনো ‘ইন-পারসন’ প্রাতিষ্ঠানিক অনুষ্ঠান হবে না বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এরই মধ্যে ফেইসবুক এবং গুগলও নিজেদের অধিকাংশ কর্মীকে দূর থেকে কাজ করার অনুমতি দিয়েছে, তবে সেটা স্থায়ীভাবে নয়, অন্তত সে সিদ্ধান্ত তারা এখনও নেয়নি। সে হিসাবে স্থায়ীভাবে বাসা থেকে কাজ করার এই সুযোগ দেওয়ার তালিকায় টুইটারই প্রথম।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar