ad720-90

ফ্লয়েডকে উৎসর্গ করা ট্রাম্পের ভিডিও সরালো টুইটার


ফ্লয়েডের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভের বেশ কিছু ছবি এবং ভিডিও একসঙ্গে জুড়ে বানানো হয়েছে ক্লিপটি। ভিডিওতে কণ্ঠ দিয়েছেন ট্রাম্প– খবর বার্তা সংস্থা রয়টার্সের।

২৫ মে সন্ধ্যায় গ্রেপ্তারের সময় ৪৬ বছর বয়সী ফ্লয়েডের ঘাড়ে হাঁটু দিয়ে রাস্তার সঙ্গে প্রায় ৯ মিনিট চেপে ধরে রাখেন মিনিয়াপোলিসের শ্বেতাঙ্গ এক পুলিশ কর্মকর্তা।

ফ্লয়েড শ্বাস নিতে পারছেন না বলে মিনতি জানালেও নিস্তার পাননি। অচেতন অবস্থায় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শীদের ধারণ করা ভিডিওতে ঘটনাটি ধরা পড়লে যুক্তরাষ্ট্র জুড়ে শুরু হয় প্রতিবাদ ও বিক্ষোভ।

টুইটার বলছে, প্রেসিডেন্টের প্রচারণা অ্যাকাউন্ট থেকে যে ভিডিও প্রকাশ হয়েছে, সেটি আমাদের কপিরাইট নীতিমালা লঙ্ঘন করে।

টুইটার মুখপাত্র বলেন, “কপিরাইট মালিক বা তাদের অনুমোদিত প্রতিনিধির কাছ থেকে বৈধ কপিরাইট অভিযোগ পেলে আমরা তাতে পদক্ষেপ নেই।”

তিন মিনিট ৪৫ সেকেন্ডের ভিডিওটি আপলোড হয়েছে ট্রাম্পের ইউটিউব চ্যানেলে। ৩ জুন এটি নিয়ে টুইট হয়েছে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা অ্যাকাউন্ট থেকে।

এখনো ইউটিউবে রয়েছে ভিডিওটি। ইতোমধ্যেই ৬০ হাজারের বেশি বার দেখা হয়েছে ভিডিও এবং এতে লাইক এসেছে ১৩ হাজারের বেশি। বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করেনি গুগল।

গত সপ্তাহে মার্কিন প্রেসিডেন্টের টুইটে ‘ফ্যাক্ট-চেক’ লেবেল সাঁটিয়ে দিয়েছে টুইটার। প্ল্যাটফর্মটির এমন পদক্ষেপের পর চটে যান ট্রাম্প, হুমকি দিয়ে বসেন সামাজিক মাধ্যম বন্ধ করার ব্যাপারে।

ইতোমধ্যে সামাজিক মাধ্যমের সেন্সরশিপ বাতিলে নির্বাহী আদেশে স্বাক্ষরও করেছেন ট্রাম্প।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar