ad720-90

ক্লাউড বিভাগে ৫ হাজার কর্মী নিয়োগ দেবে আলীবাবা


আলীবাবার লোগোবিশ্বের অনেক মানুষ যখন করোনাভাইরাস পরিস্থিতিতে চাকরি হারানোর আশঙ্কা করছেন তখন সুখবর শোনাচ্ছে চীনের আলীবাবা গ্রুপ। উদীয়মান প্রযুক্তির ক্ষেত্রগুলোতে নতুন প্রতিভা খোঁজার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।

আলীবাবা গ্রুপের এক বিবৃতির উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, আলীবাবা গ্রুপের ক্লাউড বিভাগ বিশ্বজুড়ে ৫ হাজারের বেশি কর্মী এ আর্থিক বছরেই নিয়োগের পরিকল্পনা করেছে। নেটওয়ার্ক, ডেটাবেইস, সার্ভার, চিপ ও আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স ক্ষেত্রগুলোতে কর্মী নিয়োগ করা হবে।

আলিবাবা ক্লাউড ইন্টেলিজেন্সের প্রেসিডেন্ট জেফ জাং বলেছেন, চীনে ব্যবসায়ের ডিজিটাল রূপান্তরের যে যাত্রা তিন থেকে পাঁচ বছরের জন্য প্রত্যাশিত ছিল, এখন তা এক বছরের মধ্যেই সম্পন্ন করার জন্য গতি বাড়বে। সামনে পূর্ণগতিতে চলার জন্য আমরা বিশ্বস্ত ক্লাউড প্রযুক্তি ও সেবা গড়ার পাশাপাশি বিশ্বব্যাপী তথ্যপ্রযুক্তি খাতের মেধাবীদের পেছনে বিনিয়োগ করছি।

আগামী বছরের মার্চ মাস পর্যন্ত আলীবাবার আর্থিক বছর চলবে। অর্থ, আগামী বছরের মার্চ মাস নাগাদ ৫ হাজার কর্মী ক্লাউড প্রযুক্তিতে নিয়োগ করবে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠানটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar