ad720-90

আরও ‘সক্রিয়ভাবে বর্ণবাদ বিরোধী’ প্রতিষ্ঠান হতে চায় উবার


উবার বলছে, ‘দীর্ঘমেয়াদী প্রতিশ্রুতিগুলো’ প্রতিষ্ঠানটিতে সমতা ও ন্যায্যতা উন্নত করতে সাহায্য করবে। এ ছাড়া প্রাতষ্ঠানটির নেতৃত্বে কৃষ্ণাঙ্গ প্রতিনিধিত্ব দ্বিগুণ করবে এবং কৃষ্ণাঙ্গ-মালিকানাধীন ব্যবসা ও রেস্তোরাঁকে সমর্থন করতে পদক্ষেপ নেবে। — খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

“এএকটি জিনিস আমাদের কাছে স্পষ্ট: আমরা কেবল আশা করে বসে থাকতে পারি না যে, আমাদের পণ্যগুলি নিজে থেকেই ন্যায়বিচার এবং ন্যায্যতার উন্নতি করবে” – শুক্রবার এক ব্লগ পোস্টে লিখেছেন উবার প্রধান নির্বাহী দারা খোসরোশাহি।

পরিবর্তন দ্রুততর করতে আমাদের অবশ্যই আমাদের বৈশ্বিক বিস্তৃতি, প্রযুক্তি এবং ডেটা কাজে লাগাতে হবে – যাতে করে আমরা আরও সক্রিয়ভাবে হয়ে উঠি বর্ণবাদবিরোধী সংস্থা; একটি নিরাপদ, আরও অন্তর্ভুক্তিমুখী ব্যবসা প্রতিষ্ঠান এবং প্ল্যাটফর্ম; এবং আমরা যেসব সম্প্রদায়কে পরিবেশন করি তাদের বিশ্বস্ত বন্ধু। – যোগ করেছেন খোসরোশাহী।

পুলিশ হেফাজতে কৃষ্ণাঙ্গ ব্যক্তি জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর বর্ণবাদের বিরুদ্ধে নিজ প্রতিষ্ঠানে পরিবর্তন আনার পাশাপাশি ও বর্ণবাদ নিয়ে কাজ করা সংস্থায় অনুদান দেওয়ার ব্যবস্থা করেছে বেশ কয়েকটি প্রধান প্রযুক্তি প্রতিষ্ঠান। উবার ওই প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম।

আগামী দুই বছরে “প্রচারণা এবং অন্যান্য ব্যবসায়িক সমর্থনের মাধ্যমে কৃষ্ণাঙ্গ মালিকানাধীন ছোট ব্যবসায় উন্নয়নে” এক কোটি ডলার বিনিয়োগ পরিকল্পনাও শুক্রবার জানিয়েছে উবার। এ ছাড়া, এ বছরের পুরোটা জুড়ে কৃষ্ণাঙ্গ মালিকানাধীন রেস্তোরাঁর জন্য শূন্য ডলার সরবরাহ ফি নেবে উবারইটস।

অন্যান্য সিলিকন ভ্যালি প্রযুক্তি প্রতিষ্ঠানের মতো উবারেরও জনশক্তিতে বৈচিত্র্য নেই। সর্বশেষ বৈচিত্র্য প্রতিবেদনে, যুক্তরাষ্ট্রে মোট উবার কর্মীর মাত্র নয় শতাংশ কৃষ্ণাঙ্গ এবং নেতৃত্বস্থানীয় পদে এ হিসেব আরও কম, মাত্র তিন শতাংশ।

কৃষ্ণাঙ্গ প্রতিনিধিত্ব ২০২৫ সাল নাগাদ দ্বিগুণ করার পরিকল্পনা করেছে উবার।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar