ad720-90

করোনাভাইরাস: ‘ডিজিটাল অনলি’ ফরম্যাটে সিইএস ২০২১


প্রতি বছর জানুয়ারিতে লাস ভেগাসে অনুষ্ঠিত হয় বিশ্বের সবচেয়ে বড় এই প্রযুক্তি এবং গ্যাজেট শো। আয়োজন সংস্থাটি এবারের আয়োজনের তারিখ ঠিক করেছে ৬ থেকে ৯ জানুয়ারি।

সিইএস-এ নতুন পণ্য উন্মোচনের জন্য আলাদা আলাদা ইভেন্ট আয়োজন করে অ্যাপল, গুগল এবং স্যামসাংয়ের মতো বড় প্রতিষ্ঠানগুলো। এ ছাড়া ছোট ইভেন্টের মাধ্যমে পণ্য উন্মোচন করে অন্যান্য প্রতিষ্ঠান।

প্রতিবেদনে বার্তা সংস্থা রয়টার্স বলছে, ব্যবসায়ের পরিধি বাড়ানোর জন্য প্রযুক্তি প্রতিষ্ঠান এবং ক্রেতাদের মধ্যে সাক্ষাতের একটি গুরুত্বপূর্ণ জায়গা এই সিইএস। পাশাপাশি লাস ভেগাসেরও সবচেয়ে বড় বার্ষিক ইভেন্ট এটি। অনুষ্ঠানটি বাতিল হলে তা শহরের জন্য বড় এক ধাক্কাই হবে।

সিইএস চলাকালীন শহরটিতে হোটেল ভাড়া বাড়ার পাশাপাশি রাস্তায় জ্যামও দেখা যায়। সিটিএ’র তথ্যানুসারে সিইএস ২০২০-এ অংশগ্রহণকারীর সংখ্যা ছিলো প্রায় এক লাখ ৭০ হাজার। এর মধ্যে আন্তর্জাতিক অংশগ্রহণকারী ছিল ৬০ হাজার।

সিটিএ প্রধান নির্বাহী গ্যারি শাপিরো বলেন, এখন এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যাতে প্রতিষ্ঠান এবং অংশীদাররা আগে থেকেই পরিকল্পনা করতে পারে। “আমরা মনে করি না, জানুয়ারির মধ্যে এমন কোনো টিকা আসবে যা নিরাপদ হবে এবং মানুষ এটির পরীক্ষায় স্বাচ্ছন্দ্যবোধ করবে।”

অনলাইন সিইএস-এর মূল্য বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন শাপিরো। এবারের সিইএস-এর টিকেট মূল্য ছিলো ৩০০ থেকে এক হাজার সাতশ’ মার্কিন ডলারের মধ্যে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar