ad720-90

জাপানে উবার ইটসকে চ্যালেঞ্জ জানাবে ‘ডেলিভারি হিরো’


দেশটিতে অনেক বড় পরিসরে পণ্য পৌঁছে দেওয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন ডেলিভারি হিরো’র প্রধান নির্বাহী নিকলাস অস্টবার্গ। “আমরা উবার ইটসকে সঠিকভাবে চ্যালেঞ্জ করব। এক লাখ রেস্তোরাঁ দিয়ে শুরু করব আমরা।” – মঙ্গলবার বলেছেন তিনি।

রয়টার্সের এক প্রতিবেদনে উঠে এসেছে, প্রাথমিকভাবে দুই থেকে তিন কোটি ইউরো মূলধন নিয়ে জাপানের মাঠে নামছে বার্লিনভিত্তিক এ প্রতিষ্ঠানটি। বর্তমানে ৪০টির বেশি দেশে সেবাদাতা ডেলিভারি হিরো গত মাসে জাপানে ব্যবসা শুরু করার খবর জানায়।

“আমাদের অনেক পণ্য নির্বাচনের সুযোগ থাকবে এবং আমরা প্রতিদ্বন্দ্বীদের চেয়ে দ্রুত সরবরাহ দেবো।” – বলেছেন অস্টবার্গ। 

অস্টবার্গ জানিয়েছেন, জাপানে রেস্তোরাঁ থেকে বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার পাশাপাশি মুদি পণ্য, বৈদ্যুতিক সরঞ্জাম, বই এবং আরও অনেক কিছু সরবরাহ করবে প্রতিষ্ঠানটি। তবে, তিনি চান না খাবারের চেয়ে অন্য পণ্য সরবরাহ বেশি গুরুত্ব পেয়ে যাক।

“দিন শেষে আপনি যতোটা পারেন সরবরাহ করতে। আমাদের প্রতিদ্বন্দ্বী অ্যামাজন এবং গুগল “ – বলেছেন অস্টবার্গ। 

দক্ষিণ কোরিয়ার শীর্ষ খাবার সরবরাহ অ্যাপ উআ ব্রাদার্সকে চারশ’ কোটি ডলারে কিনতে চাচ্ছে ডেলিভারি হিরো। বছরের শেষ নাগাদ নিয়ন্ত্রকদের অনুমতি পাওয়ার আশা করছে প্রতিষ্ঠানটি। 

ডেলিভারি হিরো প্রধান নির্বাহী অবশ্য নতুন নতুন প্রতিষ্ঠান কেনার চাইতে প্রযুক্তিতে বিনিয়োগ ও পণ্যের সংখ্যা আরও বাড়াতেই বেশি আগ্রহী। “আমাদের জ্বালানী শক্তি রয়েছে কিন্তু তা কোনো মাত্রা পর্যন্ত সীমিত নয়। এই মুহূর্তে প্রযুক্তিতে বিনিয়োগ আমাদের জন্য আরও বেশি দামি।” – বলেছেন তিনি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar