ad720-90

দেশে প্রথমবারের মতো ল্যাপটপ আনল হুয়াওয়ে


হুয়াওয়ে মেটবুক ১৩ ও মেটবুক ডি ১৫ বাংলাদেশের বাজারে এসেছে। ছবি: হুয়াওয়ের সৌজন্যেবাংলাদেশের বাজারে প্রথমবারের মতো প্রিমিয়াম ক্যাটাগরির দুটি ল্যাপটপ আনার ঘোষণা দিয়েছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। গতকাল শনিবার অনলাইন ব্রিফিংয়ের মাধ্যমে হুয়াওয়ে মেটবুক ১৩ ও মেটবুক ডি ১৫ মডেলের ঘোষণা দেওয়া হয়। গতকাল থেকেই ল্যাপটপের আগাম ফরমাশ নিতে শুরু করেছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশের বাজারে হুয়াওয়ে মেটবুক ১৩–এর দাম পড়বে ৯৯ হাজার ৯৯৯ টাকা। হুয়াওয়ে মেটবুক ডি ১৫ কিনতে পাওয়া যাবে ৬৩ হাজার ৯৯৯ টাকায়। রায়ান্স কম্পিউটারস, স্টারটেক ছাড়াও হুয়াওয়ের নির্দিষ্ট কিছু শোরুম থেকে ল্যাপটপ দুটি কেনা যাবে।

অনলাইন ব্রিফিংয়ে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের (বাংলাদেশ) জিটিএম পরিচালক ঝেং বেনইয়াং বলেন, ‘আমাদের অল-সিনারিও স্ট্র্যাটেজির ক্ষেত্রে নোটবুক প্রাইমারি স্ক্রিন হিসেবে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। স্মার্ট ডিভাইস ও ল্যাপটপের আন্তসংযোগের ফলে গ্রাহকরাও সত্যিকার অর্থেই অনবদ্য ব্যবহারকারী অভিজ্ঞতা পেয়ে থাকেন। বাংলাদেশে নিয়ে আসা হুয়াওয়ে মেটবুক ১৩ ও মেটবুক ডি ১৫ ল্যাপটপ দুটি নকশা, ডিসপ্লে এবং পারফরমেন্সে গ্রাহকদের সুন্দর অভিজ্ঞতা দেবে।’

হুয়াওয়ে মেটবুক ১৩ এবং হুয়াওয়ে মেটবুক ডি ১৫ মডেলের প্রিমিয়াম ল্যাপটপ দুটি উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে চলবে। হুয়াওয়ে মেটবুক ১৩ ল্যাপটপটিতে মাল্টিটাচ স্ক্রিনসহ ১৩ ইঞ্চির ফুলভিউ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এতে ২কে রেজ্যুলেশনের ভিউ পাওয়া যাবে। ১৬ জিবি র‍্যামের এ ল্যাপটপটিতে দশম জেনারেশনের কোর আই ফাইভ সিপিইউ ব্যবহার করা হয়েছে। রয়েছে ৫১২ জিবির স্টোরেজ। মেটবুক ১৩ ল্যাপটপটি ১৪.৯ মিলিমিটার পাতলা এবং এর ওজন ১.৩ কেজি। ব্যবহার করা হয়েছে কুইক চার্জিং প্রযুক্তি। মেটাল চেসিসের এ ল্যাপটপের স্ক্রিন টু বডি অনুপাত রাখা হয়েছে ৮৮ শতাংশ। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। অন্যদিকে, ৮ জিবি ডিডিআর ফোর র‍্যামের মেটবুক ডি ১৫ ল্যাপটপটিতে ১ টেরাবাইট ও ২৫৬ জিবির স্টোরেজ সুবিধা রয়েছে। এতে ব্যবহার করা হয়েছে এএমডি রাইজেন ৫ ৩৫০০ ইউ মডেলের প্রসেসর।

হুয়াওয়ে মেটবুক ডি ১৫ ল্যাপটপটি ১৬.৯ মিলিমিটার পাতলা এবং ১.৫৩ কেজি ওজনের। এতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট পাওয়ার বাটন ও কুইক চার্জিং প্রযুক্তি। ১৫.৬ ইঞ্চির ফুলভিউ ডিসপ্লের ল্যাপটপটিতে রয়েছে ১৯২০ ও ১০৮০ রেজ্যুলেশন। এর স্ক্রিন টু বডি অনুপাত রাখা হয়েছে ৮৭ শতাংশ।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar