ad720-90

দেশে শুরু হচ্ছে পাবজি টুর্নামেন্ট


পাবজি টুর্নামেন্ট আয়োজন করছে পাবজি মোবাইল। ছবি: সংগৃহীতদেশে ভার্চ্যুয়াল গেম টুর্নামেন্ট হিসেবে বাংলাদেশে দ্বিতীয়বারের মতো সবচেয়ে বড় ওপেন-টু-অল-ফ্ল্যাগশিপ টুর্নামেন্ট আয়োজন করছে টেনসেন্ট গেমস ও পাবজি করপোরেশন। সবার জন্য উন্মুক্ত গেমটির প্রতিযোগীদের নির্ধারণ করতে অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত হবে ইন-গেমের বাছাইপর্ব। এ বছর গেমটিতে নতুনত্ব আনতে প্রতিটি নিবন্ধিত দলকে (২১ থেকে ২৫ আগস্ট পর্যন্ত) পাঁচ দিনের ব্যবধানে ১০টি ক্ল্যাসিক মোড ম্যাচ খেলতে হবে।

এর মধ্যে ৮টি সেরা খেলাকে অনলাইন প্লে-অফের জন্য নির্বাচন করা হবে। ইন-গেম বাছাইপর্বে নির্বাচিত হওয়ার জন্য স্কোয়াডের মানদণ্ডগুলো প্লেসমেন্ট পয়েন্ট ও কিল পয়েন্টের ওপর নির্ভর করবে। এ ছাড়া এটি ওভারল্যাপের ক্ষেত্রে কম্বিনেশন নম্বর অব কিলস, টোটাল ড্যামেজ ও নম্বর অব হেডশটের সমন্বয়ে দলের ভাগ্য নির্ধারিত হবে।

পাবজির বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বছরের সাফল্যের ধারাবাহিকতায় গেমটি চালু হওয়ার পর থেকে ই-স্পোর্টস ইকোসিস্টেমের একটি অংশ হিসেবে এটি পরিচিতি পেয়েছে। বাংলাদেশের সব প্লেয়ারের দক্ষতা কাজে লাগানোর পাশাপাশি টুর্নামেন্টের দ্বিতীয় সংস্করণ চালু করার মাধ্যমে গেমারদের আরেকটি নতুন সুযোগ সৃষ্টি করে দিচ্ছে পাবজি মোবাইল। পাবজি মোবাইল বাংলাদেশ চ্যালেঞ্জ এডিশনটি দেশের বেশ কয়েকটি পেশাদার ই-স্পোর্ট ক্যারিয়ারের চূড়ান্ত মাধ্যম হিসেবে প্রমাণিত হয়েছে।

নতুন সংস্করণের জন্য ১৯ আগস্ট পর্যন্ত নিবন্ধন করা যাবে। অনলাইন প্লে-অফের প্রথম রাউন্ডে মোট ২৫৬টি দল প্রতিযোগিতা করবে। এর মধ্যে শীর্ষে থাকা ২৫২টি দল ইন-গেমের বাছাইপর্বের এবং অন্য ৪টি দল সরাসরি আমন্ত্রিত হিসেবে আসবে। প্রতিযোগিতার জন্য এসব দলকে ১৬টি গ্রুপে ভাগ করা হবে। ২০২০ সালের ১১ ও ১২ সেপ্টেম্বরের নির্ধারিত গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে। নিবন্ধিত দলগুলো প্রতিদিন ৪ ঘণ্টার জন্য ভারত, পাকিস্তান ও বাংলাদেশের শীর্ষস্থানীয় কিছু প্রতিভাবান খেলোয়াড়ের খেলা দেখার এবং শেখার সুযোগ পাবে।

পাবজি প্রতিযোগিতায় প্রথম র‌্যাঙ্কিং স্থানকারী দল ছয় লাখ, দ্বিতীয় র‌্যাঙ্কিং স্থানকারী দল আড়াই লাখ এবং তৃতীয় র‌্যাঙ্কিং স্থানকারী দল দেড় লাখ টাকা পাবে। এভাবে ১৬তম র‌্যাঙ্কিং স্থানকারী দলের জন্যও রয়েছে নগদ পুরস্কার।

পাবজি মোবাইল গেমটি প্লেয়ারআননোওনস ব্যাটলগ্রাউন্ডের ওপর ভিত্তি করে ২০১৭ সালে বিশ্বজুড়ে ইন্টারঅ্যাকটিভ বিনোদনের জগতে ঝড় তোলে। প্যারাসুটে করে প্রায় ১০০ জন প্লেয়ার একটি দূরবর্তী দ্বীপে নেমে উইনার-টেকস-অল শোডাউনে যুদ্ধ শুরু করেন। প্লেয়ারদের মধ্যে শেষ পর্যন্ত যুদ্ধ করে টিকে থাকাই হচ্ছে পাবজি গেমের মূল বিষয়। এ জন্য প্রত্যেক প্লেয়ারকে অবশ্যই তার নিজস্ব অস্ত্র, যানবাহন এবং প্রয়োজনীয় রসদ খুঁজে বের করতে হয় এবং সেই অস্ত্র দিয়ে যুদ্ধ করতে হয়। এতে প্রত্যেক প্লেয়ার একটি নির্দিষ্ট প্লে জোনে দৃশ্যমান ও কৌশলগতভাবে যুদ্ধক্ষেত্রে প্রতিপক্ষকে পরাজিত করে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar