ad720-90

‘পার্কিং কই’ অ্যাপে গাড়িচালকদের জন্য সুবিধা


পার্কিং কই অ্যাপগাড়িচালকদের জন্য বিশেষ অফার আনল দেশি উদ্যোক্তা প্রতিষ্ঠান ‘পার্কিং কই’। এটি গাড়ি রাখার জায়গা খোঁজার একটি উদ্যোগ। এটি চালকদের অব্যবহৃত পার্কিং খুঁজে পেতে সাহায্য করে এবং এর মাধ্যমে বাড়ির মালিকেরা পার্কিং ভাড়া দিতে পারেন। নতুন অফারে অ্যাপটির মাধ্যমে সিএনজি, এলপিজি এবং অকটেন-পেট্রল রিফিলে ক্যাশব্যাক সুবিধা পাবেন গাড়িচালকেরা।

ঢাকার যেকোনো পেট্রল পাম্প থেকে রিফিল করে পার্কিং কই অ্যাপে রিসিট হালনাগাদ করলে অ্যাপে ১০ শতাংশ ক্যাশব্যাক পাওয়া যাবে। এ ক্যাশব্যাক দিয়ে ঘণ্টা কিংবা মাসিক পার্কিং, গাড়ি কিংবা বাইকের সার্ভিসিং, ইনস্যুরেন্স বা যন্ত্রাংশ কেনা যাবে।

পার্কিং কইয়ের প্রধান নির্বাহী রাফাত রহমান বলেন, রাজধানী ঢাকার ব্যস্ততম সড়কগুলোর পাশেই অনেকে গাড়ি পার্ক করে রাখেন। যত্রতত্র গাড়ি পার্কিংয়ে যানজটসহ পথচারীদের নানা সমস্যা সৃষ্টি হয়। নিরাপদ পার্কিংয়ের জায়গা খুঁজে দিতে কাজ করছে পার্কিং কই নামের উদ্যোগটি। মাসিক কিংবা ঘণ্টাভিত্তিক পার্কিং সুবিধা দিয়ে ডিজিটাল উপায়ে সমস্যার সমাধান করছে পার্কিং কইয়ের উদ্যোক্তারা।

২০১৮ সালের গ্রামীণফোন অ্যাকসেলেরেটর নামের বিশেষ কর্মসূচিতে স্টার্টআপ হিসেবে উঠে আসে পার্কিং কই। বর্তমানে এ উদ্যোগকে আরও সামনে এগিয়ে নিতে কাজ করছেন উদ্যোক্তারা। পার্কিং কই অ্যান্ড্রয়েড অ্যাপটি ৮০ হাজারের বেশি ডাউনলোড হয়েছে। ঢাকায় ১০টি এবং চট্টগ্রামে ৫টির ওপর হাবিং পার্কিং নিয়ে কাজ করছে। বর্তমানে ঘণ্টাপ্রতি ৫ থেকে ৩০ টাকা পর্যন্ত লোকেশন ভাড়া পাওয়া যায় অ্যাপে। এ ছাড়া বাসার সামনের খালি জায়গা, গ্যারেজ, বাগান ইত্যাদি পার্কিং সেবা দিয়ে আয় করার সুযোগও রয়েছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar