ad720-90

অ্যান্টিট্রাস্ট: এফটিসি’র মুখোমুখি জাকারবার্গ


গত বছরের জুন মাসে সামাজিক মাধ্যম প্রতিষ্ঠানগুলোর ওপর অ্যান্টিট্রাস্ট তদন্ত শুরু করেছে এফটিসি। সিএনবিসি’র প্রতিবেদন বলছে, এফটিসির এই অ্যান্টিট্রাস্ট তদন্তের অংশ হিসেবেই এবার সংস্থাটির মুখোমুখি হয়েছেন জাকারবার্গ।

বিবৃতিতে ফেইসবুক মুখপাত্র জো অসবর্ন বলেন, “মার্কিন ফেডারেল ট্রেড কমিশনের তদন্তে সহয়তা করতে এবং সংস্থার প্রশ্নের জবাব দিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।”

ভার্চুয়ালি দুই দিন এফটিসি’র মুখোমুখি হয়েছেন জাকারবার্গ। তবে, তাকে কী বিষয়ে প্রশ্ন করা হয়েছে তা এখনও স্পষ্ট নয়। আর এতে এমনটাও ধারণা করা যাচ্ছে না যে ফেইসবুকের বিরুদ্ধে অ্যান্টিট্রাস্ট মামলা করবে এফটিসি।

এদিকে প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানগুলোর ওপর চার বছর আগে অ্যান্টিট্রাস্ট তদন্ত শুরু করেছে মার্কিন কংগ্রেস। গত মাসেই হাউস প্যানেলের শুনানিতে অংশ নিয়েছেন অ্যামাজন প্রধান জেফ বেজোস, অ্যাপল প্রধান টিম কুক, অ্যালফাবেট প্রধান সুন্দার পিচাই এবং ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ।

২০১২ সালে একশ’ কোটি মার্কিন ডলারে ইনস্টাগ্রাম এবং ২০১৪ সালে এক হাজার নয়শ’ কোটি মার্কিন ডলারে হোয়াটসঅ্যাপ অধিগ্রহণের মতো প্রতিযোগিতামূলক আচরণের কারণে শুনানিতে কোণঠাসা হয়েছেন জাকারবার্গ।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar