ad720-90

ট্রাম্পের অনলাইন প্রচারণায় অনুমোদনহীন কুইনের গান


বিবিসি’র প্রতিবেদন বলছে, ট্রাম্পকে থামাতে চেষ্টা করছে কুইন, কিন্তু এতে এখনও সফল হয়নি।

বোহেমিয়ান র‍্যাপসডিসহ যে গানগুলো এই ব্যান্ডটিকে রক মিউজিক ইতিহাসে স্থায়ী অবস্থান তৈরিতে সাহায্য করেছে তার অন্যতম ১৯৭৭ সালে প্রকাশ করা এই ‘উই উইল রক ইউ’। অসম্ভব উদ্দীপনামূলক এই গানটি বরাবরই কুইন কনসার্টের স্থায়ী অনুসঙ্গ ছিল।

রোলিং স্টোন ম্যাগাজিনের ২০০১ সালে করা শতাব্দীর শ্রেষ্ঠ গানের তালিকায় এর অবস্থান ছিল ১৪৬তম।

“ট্রাম্পের এই প্রচারণার কারণে বারবার পদক্ষেপ” নিচ্ছে বলে জানিয়েছে ব্যান্ডটির ব্যবস্থাপনা বিভাগ। ব্যান্ডটির এক মুখপাত্র বলেন, “ব্যান্ডটি এ বিষয়ে সরব রয়েছে।”

চলতি সপ্তাহের শুরুতে সামাজিক মাধ্যম ট্রিলার-এ ট্রাম্পের প্রচারণায় ব্যবহার করা হয়েছে “উই উইল রক ইউ” গানটি।

মার্কিন প্রেসিডেন্টের প্রচারণায় ব্যবহার করা ভিডিওটি এখনও সরিয়ে নেওয়া হয়নি বলেই জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যমটি।

ব্যান্ডটির ইচ্ছার বিরুদ্ধে তাদের গান ব্যবহারে ট্রাম্পের নজির আরও আগে থেকেই বলে দাবি কুইনের।

২০১৬ সালে রিপাবলিকান ন্যাশনাল কনভেনশন চলাকালে ট্রাম্প মঞ্চে ওঠার সময় পেছনে বেজে উঠে “উই আর দি চ্যাম্পিয়নস” গানটি।

সে সময় ব্যান্ডটি বলেছে, “আগে অনুরোধ করে মানা করার পরও বারবার গানটির অনুমোদনহীন ব্যবহার আমাদেরকে হতাশ করেছে, তবে এই অনুরোধগুলো ট্রাম্প আর তার প্রচারণা পুরোই এড়িয়ে গেছে।”

গেল বছর অক্টোবরে টুইটারে একটি ভিডিও প্রকাশ করেছে ট্রাম্পের প্রচারণা দল। এতেও ব্যবহার করা হয়েছে “উই উইল রক ইউ” গানটি। তবে, এক্ষেত্রে ব্যান্ডটি আপত্তি জানানোর পর ভিডিওটি সরিয়ে নিয়েছিলো তারা। কিন্তু এবার আবারও ট্রিলার অ্যাকাউন্টে এই গান ব্যবহার করেছে ট্রাম্পের প্রচারণা দল।

বারবার বিভিন্ন সামাজিক মাধ্যমে আলোচনার জন্ম দেওয়া ট্রাম্প ট্রিলার নামের এই সামাজিক মাধ্যমে সদ্যই যোগ দিয়েছেন। ট্রিলার ক্ষুদ্র ভিডিও শেয়ারিং সাইট টিকটকের মতোই একটি প্ল্যাটফর্ম।

কুইনের মুখপাত্র বলেন, ব্যান্ডটি “তাদের গান ব্যবহার বন্ধে চেষ্টা চালিয়ে যাবে ও প্রতিবাদ জানিয়ে যাবে।”

ট্রিলারে প্রকাশ করা ওই ভিডিও দুই দিন পরও সরানো হয়নি। ভিডিওটি ১০ লাখ বার দেখা হয়েছে। এ নিয়ে মন্তব্যের জন্য অনুরোধ করা হলেও সাইটটির পক্ষ থেকে কোনো সাড়া দেওয়া হয়নি বলে প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

২০১৯ সালে হলিউড মুভি ব্যাটম্যান থেকে একটি মিউজিক ব্যবহার করে টুইটারে ভিডিও প্রকাশ করেছেন ট্রাম্প। বেআইনিভাবে ভিডিও প্রকাশের অভিযোগে তা সরিয়ে নেয় মাইক্রোব্লগিং সাইটটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar