ad720-90

আসছে ফেসবুকের নতুন ফিচার


সোশ্যাল মিডিয়া জায়েন্ট ফেসবুক গ্রাহকদের কথা ভেবে নিয়ে এসেছে একের পর এক পদক্ষেপ। বিশেষত করোনা পরবর্তী সময়ে সাধারণ মানুষের যাতে কোনও অসুবিধা না হয় সেই কারণে ফেসবুকের তরফে আনা হয়েছিল বেশ কিছু ফিচার। আর এবারে শিক্ষার্থীদের জন্য এক নতুন ফিচার নিয়ে এল ফেসবুক। করোনা পরবর্তী সময়ে যাতে শিক্ষার্থীদের কোনও অসুবিধা না হয় সেই কারণে নিয়ে আসা হয়েছে এই ফিচার।

এই নয়া ফিচারের নাম ক্যাম্পাস। শিক্ষার্থীদের পড়াশোনার সুবিধার জন্য এবারে এই পদক্ষেপ নিল সোশ্যাল মিডিয়া জায়েন্ট। এই ফিচার ব্যবহার করে কোনও শিক্ষার্থী অন্যান্যদের সঙ্গে আলোচনা করতে পারবে এবং কথা বলতেও পারবে। এই ফিচার ব্যবহার করতে হলে গ্রাহকদের শিক্ষার্থীদের নিজেদের এবং যে প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত কোর্স সেশন লিঙ্ক করতে হবে। এছাড়া আলাদা একটি প্রোফাইল তৈরি করতে হবে। এখানে ইউজারেরা কোন ক্লাস যোগ অথবা বাদ দিতেও পারবে। পাশপাশি প্রয়োজনীয় তথ্য শেয়ার করতেও পারবে। এছাড়া এই ফিচারে নতুন আলাদা নিউজফিড থাকবে। তা শিক্ষার্থীদের নিজেদের ইচ্ছেমত ব্যবহার করতে পারবে।

এর পাশপাশি ইউজারেরা ইচ্ছেমত ইভেন্ট তৈরি করতে পারবে। থাকছে চ্যাটের সুবিধাও। তবে জানা গিয়েছে এখনই সব ইউজার এটি ব্যবহার করতে পারবে না। সকলের জন্য এই ফিচার আনতে কিছুটা সময় লাগবে। আপাতত মার্কিন যুক্তরাষ্ট্রের নির্দিষ্ট কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এই সুবিধা ব্যবহার করতে পারবে। অর্থাৎ ডিজিটাল দুনিয়ার সাহায্যে যাতে পড়ুয়াদের কোন অসুবিধা না হয় তা নিশ্চিত করতে ফেসবুকের তরফে নেওয়া হয়েছে এই পদক্ষেপ।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar