ad720-90

অ্যাপল স্মার্টওয়াচ: ব্যায়ামে সরকারি পুরস্কার মিলবে সিঙ্গাপুরে


অ্যাপল চাইছে সিঙ্গাপুরে নিজেদের অ্যাপল ওয়াচের চাহিদা বাড়াতে, এবং সবার কাছে ছড়িয়ে দিতে। সে লক্ষ্যেই সিঙ্গাপুর সরকারের সঙ্গে জোট বেঁধেছে প্রতিষ্ঠানটি। মঙ্গলবার দেশটির সরকার জানিয়েছে, ব্যায়ামের কাজে অ্যাপল ওয়াচের জন্য ডিজাইন করা নতুন স্বাস্থ্য অ্যাপ ব্যবহার করলে শত শত ডলার পুরস্কার দেওয়া হবে বাসিন্দাদের।

এক বিবৃতিতে অ্যাপল এ অংশীদারিত্বকে “এ রকম ধারার প্রথম” বলে অভিহিত করেছে।

অ্যাপল ওয়াচের স্বাস্থ্য অ্যাপটি ব্যবহারকারীদেরকে প্রতি সপ্তাহে কিছু সুনির্দিষ্ট ব্যায়াম করতে বলবে। এরকম ব্যায়ামের মধ্যে রয়েছে হাঁটা, সাঁতার, যোগ ব্যায়াম ইত্যাদি। স্বাস্থ্যগত চেক আপ করার কথাও ব্যবহারকারীদেরকে মনে করিয়ে দেবে অ্যাপটি। লক্ষ্য পূরণ করে ব্যবহারকারীরা সিঙ্গাপুর সরকারের কাছ থেকে ৩৮০ সিঙ্গাপুর ডলার জিতে নিতে পারবেন।

“সিঙ্গাপুরে বিশ্বের নেতৃত্বধীন স্বাস্থ্যসেবা রয়েছে, এবং আমরা তাদের সঙ্গে অংশীদারিত্বে যেতে পেরে আনন্দিত।” – বলেছেন অ্যাপলের প্রধান পরিচালন কর্মকর্তা জেফ উইলিয়ামস।     

সিঙ্গাপুরে সম্প্রতি ভাসমান অ্যাপল স্টোর উদ্বোধন করেছে অ্যাপল। দেশটিতে এটি অ্যাপলের তৃতীয় বিক্রয়কেন্দ্র। তবে, এবারই প্রথমবারের মতো ভাসমান কোনো বিক্রয়কেন্দ্র বানালো অ্যাপল। একদম প্রাকৃতিক আলোতে ঝলমলে থাকছে বিক্রয়কেন্দ্রটি।

সিঙ্গাপুর সরকারের সঙ্গে অ্যাপলের জোট বাঁধার কাজটি কয়েক বছর ধরে চলছে। বছর দুয়েক আগে দেশটির সরকার নতুন ‘জন সুস্থতা কর্মসূচীর’ জন্য প্রযুক্তি স্বাস্থ্য সেবাদাতাদের আহবান জানিয়েছিল। ওই সময়ে এ কাজ শুরু হয়েছে বলে উল্লেখ করেছে সিএনএন।

অক্টোবরে দুই বছর ব্যাপী উদ্যোগ শুরু হওয়ার কথা রয়েছে। “বিশ্বের সবাই আমরা কোভিড-১৯ চ্যালেঞ্জ নিয়ে লড়ছি, আমাদেরকে অবশ্যই ভবিষ্যেতর জন্য বিনিয়োগ করতে হবে। এবং ব্যক্তিগত স্বাস্থ্যের চেয়ে ভালো কোনো বিনিয়োগ খাত হতে পারে না।” – বলেছেন সিঙ্গাপুরের উপ প্রধানমন্ত্রী হেং সুই কিট।      





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar