ad720-90

মোবাইল প্ল্যাটফর্মের গুগল মিটেও এবার ‘নয়েজ ক্যান্সেলিং’


প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেট মন্তব্য করেছে, ‘বাসা-থেকে-কাজ’ পরিস্থিতিতে কোলাহলপূর্ণ পরিবেশ থেকে কাজ করতে হচ্ছে এমন অফিস কর্মীদের জন্য ফিচারটি বেশ কাজে দেবে।

গলার স্বরের মতো মনে হয় না এমন শব্দগুলো আটকে দেবে নয়েজ ক্যান্সেলিং ফিচারটি। ফলে টাইপ করা, ও দরজা বন্ধ করার আওয়াজের মতো শব্দগুলো আর বিড়ম্বনা তৈরি করবে না। তবে, টিভির শব্দ এবং আশপাশে কারো কথা বলার শব্দ ঠেকাবে না ফিচারটি।

গুগল মিটের পিসি সংস্করণও একই ধরনের নয়েজ ক্যান্সেলিং সেবা দিয়ে থাকে। মোবাইল ডিভাইসে ফিচারটি বাই ডিফল্ট বন্ধ থাকবে। আগ্রহীদেরকে এটি চালু করে নেওয়ার পরামর্শ দিয়েছে গুগল।

প্রতিদ্বন্দ্বী সেবা জুমের সঙ্গে বাজারে তাল মেলাতেই নিজেদের গুগল মিট সেবায় একের পর এক পরিবর্তন আনছে  গুগল। গুগল মিটের ডেস্কটপ সংস্করণে সম্প্রতি স্বল্প-আলো মোড, টাইলড লেআউট, ব্যাকগ্রাউন্ড ও ব্যাকগ্রাউন্ড ব্লার যোগ করেছে প্রতিষ্ঠানটি।

সামনে নিজেদের জি স্যুট এন্টারপ্রাইজ এবং শিক্ষামূলক কাজে জি স্যুট এন্টারপ্রাইজ ব্যবহারকারীদের জন্যও ‘নয়েজ ক্যান্সেলিং’ আনছে গুগল। এনগ্যাজেট উল্লেখ করেছে, জি স্যুট বেসিক, জি স্যুট বিজনেস, এবং জি স্যুট ফর এডুকেশন সংস্করণে এ ফিচারটি আসবে না।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar