ad720-90

মেসেঞ্জারের সঙ্গে একত্রিত হচ্ছে ইনস্টাগ্রাম ডিরেক্ট মেসেজিং


বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন বলছে, এই পদক্ষেপের মাধ্যমে এক প্ল্যাটফর্ম থেকেই দুই প্ল্যাটফর্মের কনট্যাক্টের সঙ্গে বার্তা আদান প্রদান, অডিও বা ভিডিও কল করতে পারবেন গ্রাহক। এক্ষেত্রে গ্রাহকের ডিভাইসে দুইটি অ্যাপই ইনস্টল থাকার কোনো বাধ্যবাধকতা থাকবে না।

এই ফিচারের মাধ্যমে মেসেঞ্জারের কাস্টম ইমোজি এবং থিমও ব্যবহার করতে পারবেন ইনস্টাগ্রাম গ্রাহক। আগে ইনস্টাগ্রামের সরল ডিরেক্ট মেসেজিং সেবায় এই সুবিধাগুলো ছিলো না।

গ্রাহক নতুন আপডেটের জন্য অনুমোদন দিলে ইনস্টাগ্রামের মেসেজিং আইকন বদলে মেসেঞ্জার লোগো চলে আসবে। একে অপরের সঙ্গে বার্তা ফরওয়ার্ড করতে পারবেন মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম গ্রাহক। এখানে একসঙ্গে সর্বোচ্চ পাঁচজনকে বার্তা ফরওয়ার্ড করা যাবে।

“এই চর্চার উদ্দেশ্য হচ্ছে আমরা যা একবার করেছি তা অন্য অ্যাপেও কাজে লাগানো, তাই আমাদের একই কাজ বারবার করা লাগবে না,”- বলেন মেসেঞ্জার প্রধান স্ট্যান চাডনোভস্কি।

বুধবার অল্প কিছু দেশে এই আপডেট উন্মুক্ত করার কথা রয়েছে, তবে দেশগুলোর নাম এখনও জানায়নি ফেইসবুক। শীঘ্রই বিশ্বব্যাপী অ্যাপটি আনবে সোশাল মিডিয়া জায়ান্ট প্রতিষ্ঠানটি।

গেল বছরের শেষ দিকে মেসেঞ্জারের মালিক প্রতিষ্ঠান ফেইসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ ক্রস-অ্যাপ মেসেজিং নিয়ে তার চিন্তার কথা প্রকাশ করেছিলেন। মেসেঞ্জারকে ধীরে ধীরে হোয়াটসঅ্যাপের সঙ্গে সমন্বয়ের লক্ষ্য নিয়েছে প্রতিষ্ঠানটি। আর পরে তিন সেবাতেই এন্ড-টু-এন্ড এনক্রিপিশন যোগ করবে ফেইসবুক।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar