ad720-90

এবার লন্ডনের রাস্তায় নিষিদ্ধ ভারতের ওলা


বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, জন নিরাপত্তা উদ্বেগে ভারতীয় ট্যাক্সি অ্যাপ ওলা নিষিদ্ধ করেছে যুক্তরাজ্যের ‘ট্রান্সপোর্ট ফর লন্ডন’ (টিএফএল)।

টিএফএলের ভাষ্যে, কয়েকটি ব্যাপার নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে ওলা। অনুমোদনহীন চালকদের দিয়ে এক হাজারেরও বেশি ‘ট্রিপ’ সম্পন্ন করেছে প্রতিষ্ঠানটি।

টিএফলের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে আপিল করতে চাইছে ওলা। বিবিসি’র প্রতিবেদন বলছে, এজন্য ওলার হাতে ২১ দিন সময় রয়েছে।

যুক্তরাজ্যের পরিবহন কর্তৃপক্ষের অভিযোগ, ব্যর্থতার ব্যাপারে জানার পরও তা চেপে গিয়েছে ওলা।

“আমাদের তদন্তে দেখেছি যে, ওলার পরিচালনা মডেলের ত্রুটির কারণে অনুমোদনবিহীন চালক ও গাড়ি এক হাজারেরও বেশি যাত্রী ট্রিপ সম্পন্ন করেছে, যা যাত্রীদের সুরক্ষাকে ঝুঁকির মুখে ফেলেছে।” – বলেছেন টিএফএলের অনুমোদন, নীতিমালা এবং চার্জিং পরিচালক হেলেন চাপম্যান।

“তারা যদি আপিল করে, তাহলে ওলা পরিচালনা অব্যাহত রাখতে পারবে, এবং চালকরা ওলার পক্ষ থেকে বুকিং নিতে পারবেন। যাত্রী সুরক্ষা লঙ্ঘিত হচ্ছে কি না তা নিশ্চিত করতে আমরা আরও ঘনিষ্ঠভাবে প্রতিষ্ঠানটিকে যাচাই করে দেখবো।” – যোগ করেছেন চাপম্যান।

কার্ডিফে ২০১৮ সালে প্রবেশের মধ্য দিয়ে যুক্তরাজ্যে কার্যক্রম শুরু করে ওলা। পরে দেশটির অন্যান্য স্থানেও সেবা দেওয়া শুরু করে প্রতিষ্ঠানটি।

ওলার যুক্তরাজ্য ব্যবস্থাপনা পরিচালক মার্ক রজেনডেল এক বিবৃতিতে বলেছেন, “ওলা এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবে, এবং এর মধ্য দিয়ে আমাদের ‘রাইডার’ ও চালকদের আশ্বস্ত করবে যে, আমরা গতানুগতিক পরিচালনা ও লন্ডনে নিরাপদ ও নির্ভরযোগ্য চলাচল সেবা দেওয়া অব্যাহত রাখবো।”

গত সপ্তাহে বিচারকের রায়ে ওলা প্রতিদ্বন্দী উবার লন্ডনের রাস্তায় চলাচলের অনুমোদন পেয়েছে। টিএফএলের বিরুদ্ধে আপিল করেছিল প্রতিষ্ঠানটি। 

উল্লেখ্য, ওয়েস্টমিনিস্টার ম্যাজিস্ট্রেট কোর্টে উবারের বিরুদ্ধে ১৪ হাজার ৭৮৮টি অনুমোদনহীন রাইড পরিচালনার অভিযোগ তুলেছিল টিএফএল। তাদের ভাষ্যে, ২৪ জন উবার চালক নিজেদের অ্যাকাউন্ট আরও ২০ জনের সঙ্গে শেয়ার করেছিলেন। এ ভাবেই অনুমোদনহীন রাইডের সংখ্যা বেড়ে গিয়েছিল।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar