ad720-90

যুক্তরাষ্ট্রে ‘ফ্রি ট্রায়াল’ বন্ধ করলো নেটফ্লিক্স


সাধারণত গ্রাহক হওয়ার সময় এক মাস বিনামূল্যে ব্যবহারকারীদের সেবা ব্যবহারের সুযোগ দিতো নেটফ্লিক্স। এটিই ফ্রি ট্রায়াল নামে পরিচিত। ব্যবহারকারী চাইলে কোনো অর্থ ব্যবহার না করে ওই ফ্রি ট্রায়াল থেকে এক মাসের মধ্যে সরে আসতে পারতেন, বা সেবা ব্যবহার বন্ধের সিদ্ধান্ত নিতে পারতেন।   

মঙ্গলবার থেকে যুক্তরাষ্ট্রে ‘ফ্রি ট্রায়াল’ বন্ধ করছে প্রতিষ্ঠানটি। “আমরা যুক্তরাষ্ট্রে নতুন সদস্য খুঁজতে, এবং তাদের সুন্দর নেটফ্লিক্স অভিজ্ঞতা দিতে ভিন্ন বিপণন প্রচারণার কথা ভেবেছি।” – বলেছেন এক নেটফ্লিক্স মুখপাত্র।

রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের জন্য ‘ফ্রি ট্রায়াল অপশন’ এরই মধ্যে ওয়েবসাইট থেকে নামিয়ে নিয়েছে মার্কিন এ স্ট্রিমিং জায়ান্ট।

প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জের প্রতিবেদন বলছে, যুক্তরাষ্ট্রের আগেই বিশ্বের অন্যান্য দেশ থেকে ওই অপশন সরিয়ে নিতে শুরু করেছিল নেটফ্লিক্স। গত কয়েক বছর ধরেই এ কাজ করছে প্রতিষ্ঠানটি। এ মাসে এসে মার্কিন ব্যবহারকারীদের জন্যও অপশনটি সরিয়ে নিতে শুরু করলো তারা।

করোনাভাইরাস বাস্তবতায় পাল্টে গেছে বিশ্বের চালচিত্র। অসংখ্য মানুষ সংক্রমণের ভয়ে এবং এর রোধে বাসায় সময় কাটাচ্ছেন। নেটফ্লিক্সসহ অন্যান্য স্ট্রিমিং প্ল্যাটফর্ম ও ডিজিটাল ভিডিও সেবাদাতার চাহিদা বেড়েছে এ বাস্তবতায়।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar