ad720-90

যুক্তরাজ্যে নির্দিষ্ট অ্যাপ থাকলে মিলছেনা আইসোলেশনের অর্থ


নিম্ন আয়ের যে ব্যক্তিদেরকে এনএইচএস টেস্ট অ্যান্ড ট্রেইসের মাধ্যমে ফোন করে স্বেচ্ছায় আইসোলেশনে যেতে বলা হচ্ছে, তারা স্থানীয় কর্তৃপক্ষের কাছ থেকে পাঁচশ ব্রিটিশ পাউন্ড দাবি করতে পারবেন।

স্কাই নিউজের প্রতিবেদন বলছে, ওই অ্যাপটির ব্যবহারকারীরা এই অর্থ পাবেন না বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য বিভাগ। তবে, এটি বদলানোর পথ খুঁজছে সরকার।

সরকারের এক মুখপাত্র বলেছেন, “এনএইচএস কোভিড-১৯ অ্যাপ স্বেচ্ছামূলক এবং এর গ্রাহকের তথ্যও গোপন থাকে, ফলে স্বেচ্ছায় আইসোলেশনে যাওয়ার পরামর্শ পেলে বর্তমানে তারা সহায়তার অর্থ পাচ্ছেন না।”

এক মাস আগেই কনট্যাক্ট-ট্রেসিং এই অ্যাপটি উন্মুক্ত করেছে যুক্তরাজ্য। করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তির নিকট সংস্পর্শে এলে সতর্ক করে অ্যাপটি।

এদিকে এনএইচএস টেস্ট অ্যান্ড ট্রেইস ব্যবস্থার মাধ্যমে যোগাযোগ করে কোনো ব্যক্তিকে স্বেচ্ছায় আইসোলেশনে যেতে বলার পর, ওই ব্যক্তি তেমনটা না করলে তাকে ১০ হাজার ব্রিটিশ পাউন্ড পর্যন্ত জরিমানাও করছে যুক্তরাজ্য কর্তৃপক্ষ।

অ্যাপল এবং গুগলের ব্যবস্থার ওপর ভিত্তি করেই বানানো হয়েছে এনএইচএস কোভিড-১৯ অ্যাপ। সরকার এবং স্বাস্থ্য কর্তৃপক্ষের সঙ্গে যত কম সম্ভব ডেটা শেয়ার করাই এই ব্যবস্থার লক্ষ্য।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar