ad720-90

ইংলিশ ফুটবলারের বিনামূল্যে খাবারের ‘টুইট’ গুগল ম্যাপে


বিবিসি’র প্রতিবেদনে বলছে, খাবার সরবরাহের স্থানগুলো একটা একটা করে গুগল ম্যাপে চিহ্নিত করেছেন দক্ষিণ লন্ডনের বাসিন্দা জো ফ্রিম্যান।

গুগল ম্যাপে খাবার সরবরাহের জন্য নির্দিষ্ট স্থান চিহ্নিত করতে র‍্যাশফোর্ডের টুইট ব্যবহার করেছেন ফ্রিম্যান। স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠানগুলো র‍্যাশফোর্ডের এই প্রচারণায় সমর্থন দিয়েছে। আর প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে বার্তা শেয়ার করছেন র‍্যাশফোর্ড।

শিশুদের জন্য বিনামূল্যে খাবার সরবরাহের এই কর্মসূচী মধ্যবর্তীকালীন ছুটির বাইরেও নেওয়ার আহ্বান জানিয়েছেন যুক্তরাজ্যের মন্ত্রীরা।

যুক্তরাজ্যের স্কুলগুলোর শিক্ষা কর্মসূচী সাধারণত বছরে তিনটি টার্মে বিভক্ত। প্রতি টার্মকে আবার দুই অর্ধে ভাগ করা হয়। প্রথমার্ধ শেষ হওয়ার পর কিছুদিন ছুটি পান শিক্ষার্থীরা। এই সময়েই শিশুদেরকে বিনামূল্যে খাবার সরবরাহ করতে প্রচারণা চালাচ্ছেন র‍্যাশফোর্ড।

ফ্রিম্যান বলেছেন, “আমি দুপুরের খাবার খাচ্ছিলাম, মার্কাস র‍্যাশফোর্ডের টুইট দেখতে দেখতে ভাবছিলাম, এটা তো দারুণ! এগুলো সব এক জায়গায় দেখা গেলে ভালো কিছু হবে।”

দুই সন্তানের বাবা ফ্রিম্যান আরও বলেছেন, তার পরিবারের কারও বিনামূল্যের খাবার দরকার নেই। তবে, স্থানীয় স্কুলের কিছু শিশুর জন্য এর দরকার রয়েছে।

স্কুলের বছরের মধ্যবর্তীকালীন ছুটিতে যে পরিবারগুলো কঠিন সময় পার করে, তাদের জন্য বিনামূল্যে খাবার সরবরাহের জন্য যুক্তরাজ্যে এমন সংগঠনের সংখ্যা ক্রমেই বাড়ছে বলেও প্রতিবেদনে উল্লেখ করেছে বিবিসি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar