ad720-90

গেইমিং ও বিজ্ঞাপনের বদৌলতে আয় বাড়লো রুশ প্রতিষ্ঠানের


সোমবার মেইল ডটআরইউ জানিয়েছে, আয় বাড়ার পেছনে গেইমিং ও বিজ্ঞাপন খাতের অবদান রয়েছে। মহামারীর সময়ে গেইমিংয়ের দিকে ঝুঁকেছেনি বিশ্বের অনেকে। কিন্তু লকডাউন উঠে যাওয়ার পর সে ঝোঁক কিছুটা কমেছে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে রয়টার্স।

মেইল ডটআরইউ প্রতিষ্ঠানটি মালিকানায় ‘ভিকনটাক্টে’ এবং ‘ওডনোক্লাসনিকি’ নামে দুটি সামাজিক নেটওয়ার্ক ওয়েবসাইট রয়েছে। প্রতিষ্ঠানটির আয়ের বড় অংশই এসেছে বিজ্ঞাপন ও গেইম থেকে। সবমিলিয়ে ৩৪ কোটি ৪৯ লাখ ডলার আয় হয়েছে বলে জানিয়েছেন তারা।

গেইমিং থেকে প্রতিষ্ঠানটির আয় দ্বিতীয় প্রান্তিকের তুলনায় কিছুটা কমেছে। দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির গেইমিং খাত থেকে আয় দাঁড়িয়েছিলো ৪৭.৭ শতাংশ, তৃতীয় প্রান্তিকে সেটি কিছুটা কমে ৩৩.৮ শতাংশ এসে ঠেকেছে। বার্ষিক নেট মুনাফা কমেছে ১৯.৫ শতাংশ, এসে দাঁড়িয়েছে ২৮ লাখ ৪০ হাজারে।

গেইমিং পরিসর আরও বাড়াচ্ছে মেইল ডটআরইউ। এ খাত থেকে এ বছর আয় ৩০ শতাংশ বাড়বে বলে প্রত্যাশা করছে প্রতিষ্ঠানটি।

এ মাসের শুরুতে মেইল ডটআরইউয়ের মাইডট গেইমস ইউনিট চার কোটি ৯১ লাখ ডলারের বিনিময়ে রাশিয়ান গেইমস ডেভেলপারে ডেউস ক্র্যাফটের মালিকানা অংশ কিনেছে। প্রতিষ্ঠানটির নিয়ন্ত্রণ অংশ এখন মাইডট গেইমসের হাতে।

মেইল ডটআরইউ জানিয়েছে, গেইমিং খাতের আয়ে ভূমিকা রেখেছে ডেইস ক্র্যাফট। ওই প্রতিষ্ঠানটির ভূমিকা বাদ দিলে মোট আয় বেড়েছে ১৬.২ শতাংশ।

বার্ষিক হিসেবে বিজ্ঞাপনী আয় বেড়েছে পাঁচ শতাংশ। রয়টার্স মেইল ডটআরইউয়ের বরাত দিয়ে উল্লেখ করেছে, তৃতীয় প্রান্তিকে ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে এ খাতটির আয়।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar