ad720-90

মার্কিন বাজারে টেসলার সঙ্গে লড়তে আসছে বিএমডাব্লিউ


উন্মোচিত গাড়িটির নাম দেওয়া হয়েছে ‘BMW iX’। নির্মাতা প্রতিষ্ঠান জানিয়েছে, গাড়িটির চালনা পরিসীমা চারশ’ ৮০ কিলোমিটার বা তিনশ মাইল হতে পারে। হিসেবে টেসলা মডেল এক্স লং রেঞ্জের চালনা পরিসীমা তিনশ’ ৭১ মাইল।

বিএমডাব্লিউ জানিয়েছে, তাদের নতুন গাড়িটির আকার অনেকটা বর্তমান ‘বিএমডাব্লিউ এক্স৫ এসইউভি’ এর মতো হবে। নতুন গাড়িটির ড্যাশবোর্ডে দেখা মিলবে বড় আকারের বাঁকানো পর্দার।

বাজারে আগে থেকেই চীনা স্টার্টআপ নিও এবং জেনারেল মোটর্স কোম্পানির সঙ্গে লড়ছে টেসলার মডেল এক্স।   নতুন মডেলের বিদ্যুত চালিত গাড়ি বাজারে আনতে কাজ করছে ডাইমলার এজি, ফোকসভাগেন এজি এর মতো খ্যাতনামা প্রতিষ্ঠানও।

অন্যদিকে, চীনের বাজারে টেসলার সঙ্গে টক্কর দিতে বিদ্যুত চালিত গাড়ি নামাচ্ছে ফোকসভাগেন। সম্প্রতি ওই বাজারের জন্য নিজেদের আইডি.৪ স্পোর্ট-ইউটিলিটি গাড়ি উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি।

ধারণা করা হচ্ছে, চীনের বাজারে টেসলা ও নিও’র গাড়ির সঙ্গে লড়বে ফোকসভাগেনের গাড়ি দুটো। এখনও মডেল দুটির দাম জানায়নি ফোকসভাগেন। প্রতিষ্ঠানটি শুধু জানিয়েছে, তাদের এসইউভি টেসলার চীনে নির্মিত মডেল ৩ সেডানের চেয়ে আকারে বড় হবে এবং দাম দু্ই লাখ ৫০ হাজার ইউয়ানের কম হবে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar