ad720-90

[Super] বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর টেলিযোগাযোগ সংশ্লিষ্টঅভিযোগ/পরামর্শ কি ভাবে করা যায়


ট্রিকবিডিতে সবাইকে চমক দিতে আজকের টপিক ৷ BTRC নাম তো সবাই সুনেছি ৷ কিনতু আপনি কি জানেন!  কি ভাবে BTRC তে অভিযোগ করবেন ৷ 

কি জানেন না তো, তাতে কি আজ জানবেন কি ভাবে অভিযোগ করবেন ৷

আমরা তিনটি মাধ্যমে অভিযোগ করতে পারবো ৷  

  1.  সরাসরি কল করে অভিযোগ ৷ 
  2.  BTRC অফিসিয়াল web site থেকে অভিযোগ  ৷

 

বাংলাদেশের টেলিযোগাযোগ ব্যবস্থার ক্রমবর্ধমান উন্নয়ন আশাব্যঞ্জক। টেলিযোগাযোগ ব্যবস্থার উন্নয়নের সাথে সাথে টেলিযোগাযোগ অপারেটরের নানাবিধ সেবা ব্যবহারকারীর সংখ্যা যেমন বেড়েছে, তেমনি অপারেটরদের সেবা সংক্রান্ত বিষয়ে গ্রাহকদের অভিযোগও বেড়েছে। এসব গ্রাহকের অভিযোগ যথাযথভাবে গ্রহণ ও নিষ্পত্তির জন্য এক্সেস নেটওয়ার্ক সার্ভিস অপারেটর সমূহের নিজস্ব গ্রাহক সেবা কেন্দ্র বা কাস্টমার কেয়ার এর বিধান রয়েছে। তবে কিছু সেবা/ সমস্যা রয়েছে যা সরাসরি অপারেটর সংশ্লিষ্ট নয়। যেমন, অনলাইন সোশাল মিডিয়া। ইদানিংকালে, ইন্টারনেট ও স্মার্ট ফোনের ব্যাপক প্রসারের ফলে এরূপ মিডিয়াতে মানুষের কার্যক্রম বাড়ার সাথে সাথে  অনলাইনে দুষ্কৃতিকারীদের কার্যক্রমও ব্যাপক বৃদ্ধি পেয়েছে। ফেসবুক, টুইটার, ইউটিউব ব্যবহারজনিত নানাবিধ অসচেতনতাই মূলত এর জন্য দায়ী। এ সব সমস্যা সমাধানকল্পে ও সংশ্লিষ্ট পরামর্শের জন্য মানুষ প্রতিনিয়ত কমিশনের সরণাপন্ন হচ্ছে।

 

 

 

এছাড়াও, সংশ্লিষ্ট সেবাদান কারীকে অভিযোগ করেও যথাযথ ক্ষতিপূরণ না পেলে বা উপেক্ষিত হলে তথা গ্রাহক স্বার্থ রক্ষিত হচ্ছে না প্রতিয়মান হলে তা কমিশনকে জানানোর সুবিধা রয়েছে। প্রচলিত ডাক, ইমেইল ও ওয়েবভিত্তিক মাধ্যম ছাড়াও অভিযোগ সরাসরি কলের মাধ্যমে গ্রহণের জন্য সম্প্রতি সর্টকোড ‘১০০’ চালু করা হয়েছে। উক্ত সর্টকোডে সরাসরি কল করে দেশের অভ্যন্তরে অবস্থানরত গ্রাহক টেলিযোগাযোগ সংশ্লিষ্ট যেকোন অনিষ্পন্ন অভিযোগ অথবা পরামর্শ বিটিআরসি’র নিকট দাখিল করতে পারেন। বলতে বাঁধা নেই, সর্টকোড ‘১০০’বিটিআরসি’র অভিযোগ গ্রহণ মাধ্যমে একটি সময়োপযোগী সংযোজন।

 

 

 

এক নজরে, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর টেলিযোগাযোগ সংশ্লিষ্টঅভিযোগ গ্রহন মাধ্যম গুলো নিম্নরূপঃ

 

  1. সরাসরি কল করে অভিযোগ ৷ Short-Code: ☎ 100
  2.  BTRC অফিসিয়াল web site থেকে অভিযোগ BTRC Link: Complainbox

 

 

  • সরাসরি কল করে অভিযোগ/পরামর্শ গ্রহন করাঃ

 

 প্রথমে 100 নাম্বারে কল করুন তারপর আপনার নাম ঠিকানা আপনার এড্রেসটা দিন অথবা ওরা যা যা চাবে তাতা বলুন তারপর আপনার অভিযোগ বা পরামর্শের কথা বলুন ৷

 

 

  1.  BTRC অফিসিয়াল web site থেকে অভিযোগ/পরামর্শ গ্রহন করাঃ

বিটিআরসির অফিসিয়াল ওয়েবসাইটে তারা একটা ফর্ম দিবে  সেটা পূরণ করতে হবে তারপর sumbit Complain করুন ব্যাস হয়ে গেল ৷ ♐ BTRC Link Complainbox

নিচের মতো ফর্ম  👇👇

 

সাজেস্ট: সবথেকে ভালো হয় সরাসরি কল করে অভিযোগ করা বা পরামর্শ নেওয়া ৷ 

 

তাহলে আজকে আমরা শিখলাম কি ভাবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর টেলিযোগাযোগ সংশ্লিষ্টঅভিযোগ করা যায় ৷ 

 

নোটঃ যদি কারো প্রশ্ন থাকে তাহলে কমেন্ট বক্সে লিখুন আশা করি আপনার উত্তর দেওয়া চেস্টা ইনশাল্লাহ ৷ 

 

ধন্যবাদ এতো কস্ট করে পড়ার জন্য ৷

 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar