ad720-90

স্বচালিত গাড়ির প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদারিত্ব চাইছে উবার


বুধবার আরবিসি ক্যাপিটাল মার্কেটস সম্মেলনে উবারের স্বচালিত গাড়ির বিভাগ অ্যাডভান্সড টেকনোলজিস গ্রুপ (এটিজি) বিক্রির বিষয়ে জানতে চাইলে খোসরোশাহি বলেছেন, “আমাদের দর্শন হচ্ছে, একটা সময় পর্যন্ত স্বয়ংক্রিয় প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদারিত্ব করা।”

প্রতিবেদনে রয়টার্স জানিয়েছে, উবার দাবি করছে রোবোট্যাক্সির উন্নয়ন, বিপুল সংখ্যক গ্রাহক এবং লাভজনক রুটের মতো মূল্যবান ডেটা প্রতিযোগিদের সঙ্গে শেয়ার করতে পারবে প্রতিষ্ঠানটি। রাইড হেইলিং সেবার মাধ্যমে এই তথ্য জোগাড় করেছে উবার।

গত সপ্তাহেই এক প্রতিবেদনে রয়টার্স উল্লেখ করেছে, এটিজি বিভাগ বিক্রির জন্য স্বচালিত গাড়ির স্টার্টআপ অরোরার সঙ্গে আলোচনা চালাচ্ছে উবার। খরুচে এই বিভাগের জন্য বিকল্প খুঁজছে প্রতিষ্ঠানটি। আর পুরোপুরি স্বচালিত গাড়ি এখনও অনেক বছর দূরে।

এ বিষয়ে সরাসরি মন্তব্য না করলেও খোসরোশাহি জানিয়েছেন, উবার একটি উন্মুক্ত নেটওয়ার্ক তৈরির পথ খুঁজছে এবং এটিজিকে ভেতর এবং বাহির দুই দিক থেকেই তহবিল যোগাতে চাচ্ছে।

“সামনে আমরা সব পথ অবলম্বন করবো,” বলেন উবার প্রধান।

চলতি বছরে মে মাসে খোসরোশাহি বলেছেন, এই খাতে প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানের প্রযুক্তি ব্যবহারেও উবার উন্মুক্ত থাকবে।

সহায়ক চালক ছাড়া পুরোপুরি স্বচালিত গাড়ি এখনও ১০ থেকে ১৫ বছর দূরে বলেও মন্তব্য করেছেন খোসরোশাহি। আর এগুলোর উন্নয়ন স্থানীয় নীতিমালার ওপরও নির্ভরশীল হবে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar