ad720-90

অ্যাপলের বৈশ্বিক নিরাপত্তা প্রধানের বিরুদ্ধে ঘুষের অভিযোগ


বিবিসি এক প্রতিবেদনে উল্লেখ করেছে, সোমবার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের গ্র্যান্ড জুরির সামনে তোলা হয়েছে অভিযোগ। অ্যাপল তাৎক্ষণিকভাবে মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি।

ক্যালিফোর্নিয়ার ‘সান্টা ক্লারা কাউন্টি’র দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধেও এসেছে অভিযোগ। অভিযোগ এসেছে, কাউন্টি আন্ডারশেরিফ রিক সাং এবং শেরিফ’স ক্যাপ্টেন জেমস জেনসেন আগ্নেয়াস্ত্র অনুমোদনের জন্য ঘুষ চেয়েছেন। ময়েরের বিরুদ্ধে ঘুষ দেওয়ার অভিযোগ এসেছে।  

রাষ্ট্রীয় আইন অনুসারে, আগ্নেয়াস্ত্রের অনুমোদন ছাড়া আগ্নেয়াস্ত্র বহন করা অপরাধ।

সান্টা ক্লারা কাউন্টি অভিযোগে বলছে, অ্যাপলের নিরাপত্তা প্রধান শেরিফের কার্যালয়ে ৭০ হাজার ডলার মূল্যমানের আইপ্যাড দানের ব্যাপারে সম্মত হওয়ার আগ পর্যন্ত আন্ডারশেরিফ রিক সাং আগ্নেয়াস্ত্রের অনুমোদন দেওয়া আটকে রেখেছিলেন।

পুরো বিষয়টি নিয়ে তদন্ত হয়েছে দুই বছর। তদন্তে বের হয়ে এসেছে, সাং ও জেনসেন আবেদনকারীদের অনুমোদন আটকে রাখতেন। আবেদনকারীরা পরে মূল্যবান কোনো কিছু দিলে অনুমোদন দিতেন তারা।

অপরাধ প্রমাণিত হলে শাস্তিস্বরূপ কারাদণ্ড ভোগ করতে হতে পারে অভিযুক্তদের।

সান্টা ক্লারা কাউন্টি ডিসট্রিক্ট অ্যাটর্নি জেফ রোজেন বলেছেন, “কোনো কিছুর বিনিময়ে নেওয়া বলেন, খেলার-বিনিময়ে-অর্থ বলেন, আর দেওয়ার বিনিময়ে নেওয়া বলেন। এটি অবৈধ এবং অপরাধ বিচার প্রক্রিয়া থেকে মানুষের বিশ্বাস উঠিয়ে দেয়।” 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar