ad720-90

আইফোনের চার্জ দ্রুত শুষে নিচ্ছে আইওএস ১৪.২!


অ্যাপল বিষয়ক খবরের সাইট ম্যাকরিউমার্স এক প্রতিবেদনে জানিয়েছে, অ্যাপলের ডেভেলপার ফোরাম এবং রেডিট সরগরম করে তুলেছেন ভুক্তভোগীরা। অনেক গ্রাহকের দাবি, ৩০ মিনিটেরও কম সময়ের মধ্যেই তাদের ডিভাইস ৫০ শতাংশের বেশি চার্জ হারাচ্ছে। এমনকি মাত্র এক মিনিট সাধারণভাবে ব্যবহার করার পরপরই পাঁচ শতাংশ চার্জ কমে যেতে দেখেছেন ব্যবহারকারীরা।

ধারণা করা হচ্ছে, সমস্যাটি সফটওয়্যার-কেন্দ্রিক। একাধিক ব্যবহারকারী জানিয়েছেন, ব্যাটারির চার্জ ভালো থাকা স্বত্ত্বেও হুট করেই তা কমে যাচ্ছে। আবার আইফোন রিস্টার্ট করার পর ব্যাটারির চার্জ আগের চেয়ে বেশি দেখানো হচ্ছে।

সমস্যায় আক্রান্ত স্মার্টফোনগুলোর মডেল একটু পুরানো। এরকম ফোনের মধ্যে রয়েছে, আইফোন এক্সএস, আইফোন ৭, আইফোন ৬এস এবং প্রথম প্রজন্মের আইফোন এসই। ম্যাকরিউমার্স উল্লেখ করেছে, ২০১৮ সালের আইপ্যাডওএস ১৪.২ চালিত আইপ্যাড প্রো-তেও একই সমস্যা হয়েছে।

আইওএস ১৪.১ এবং আইপ্যাডওএস ১৪.১ আসার মাত্র দুই সপ্তাহ পরেই আইওএস ১৪.২ এবং আইপ্যাডওএস ১৪.২ নিয়ে এসেছে অ্যাপল।

এখন পর্যন্ত আইওএস ১৪.২.১-এ ব্যাটারি সমস্যা ঠিক করার কোনো খবর আসেনি। তৃতীয় পক্ষের ডেভেলপার এবং জনসাধারণের জন্য বেটা সংস্করণের আইওএস ১৪.৩ এবং আইপ্যাডওএস ১৪.৩ চলে এসেছে এর মধ্যেই। ম্যাকরিউমার্স বলছে, হয়তো আপডেটে সমস্যা ঠিক করে ফেলবে অ্যাপল।

পুরানো মডেলের আইফোন মালিকদের আপাতত আইওএস ১৪.২-তে আপডেট না করার পরামর্শ দিয়েছে ম্যাকরিউমার্স।      





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar