ad720-90

কোভিড-১৯ টিকা সরবরাহ ব্যবস্থায় সাইবার হামলা


বৃহস্পতিবার এক কংগ্রেস শুনানিতে পিটার্স বলেছেন, “কোভিড-১৯ টিকা কাঠামোয় সাইবার হামলার বিস্তারিত জানিয়ে সম্প্রতি আইবিএম অত্যন্ত অস্বস্তিকর প্রতিবেদন প্রকাশ করেছে। গত মাসে একটি কোল্ড-চেইন স্টোরেজ প্রতিষ্ঠানও জানিয়েছে যে, তারা সাইবার হামলার শিকার হয়েছে।”

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন বলছে, টিকার স্বক্ষমতা এবং সরবরাহ প্রক্রিয়া নিয়ে মার্কিন সিনেট কমার্স কমিটির শুনানিতে সাইবার হামলার বিষয়ে সতর্ক করেছেন ডেমোক্রেট পিটার্স। সামনের কয়েক সপ্তাহের মধ্যেই যুক্তরাষ্ট্র জুড়ে টিকা বিতরণ শুরুর প্রত্যাশা করছে দেশটি।

ফেডএক্স এক্সপ্রেসের এক ভাইস প্রেসিডেন্ট রিচার্ড স্মিথ বলেছেন, সরবরাহ প্রক্রিয়াকে সাইবার হামলা থেকে বাঁচাতে তার প্রতিষ্ঠান নিজেদের নেটওয়ার্ক ‘শক্ত’ করছে।

ফেডএক্স কোনো সমস্যার সম্মুখীন হয়েছে কি না, সে বিষয়ে কোনো মন্তব্য করেননি স্মিথ।

শুনানির চেয়ারপার্সন রিপাবলিকান সিনেটর ডেব ফিশার বলেছেন, ফিশিং ইমেইল হামলা শনাক্ত করেছে আইবিএম। ফেডএক্স এবং ইউনাইটেড পার্সেল সার্ভিসের নির্বাহীদের কাছে ফিশার জানতে চেয়েছেন তাদের প্রতিষ্ঠান বা কর্মী সাইবার হামলার লক্ষ্য হয়েছে কি না।

এদিকে ইউপিএস গ্লোবাল হেলথকেয়ার প্রেসিডেন্ট উইজলি হুইলার বলেছেন, “আমরা আজ এমনটা বলার অবস্থানে নেই।” তবে, তিনি আরও বলেছেন, প্রতিষ্ঠান “প্রতিদিনই সাইবার হামলার লক্ষ্য” এবং তাদের “অত্যন্ত মজবুত ইমেইল ব্যবস্থা” রয়েছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar