ad720-90

ভিডিও চ্যাট ও স্ক্রিন শেয়ারিং স্মার্টআপ ‘স্কোয়াড’ এখন টুইটারের


প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ জানিয়েছে, মালিকানা হাতবদল চুক্তির অংশ হিসেবে স্কোয়াডের পুরো দল, এমনকি অ্যাপটির সহ-প্রতিষ্ঠাতা এস্থার ক্রফোর্ড এবং ইথান সাটিন-ও টুইটারে যোগ দেবেন।

ক্রফোর্ড জানিয়েছেন, টুইটার তাদের দলের অডিও এবং ভিডিও অভিজ্ঞতাকে নিজেদের কাজে লাগাতে চাইছে। তিনি আরও বলেছেন, পুরো দল “নতুন ফরম্যাট তৈরির অপেক্ষায় রয়েছে যা মজার, অর্থবহ এবং আকর্ষক আলাপনে অনুমোদন দেবে।”

মালিকানা হাতবদলের শর্তাবলী প্রকাশ করেনি টুইটার। স্কোয়াডের প্রযুক্তি চুক্তির অংশ কি না তা-ও জানা যায়নি। স্কোয়াডের সহ-প্রতিষ্ঠাতা ক্রফোর্ড বলেছেন, “আমি আশা করি আমাদের এই পরিণতি বিনিয়োগকারীদেরকে বৈচিত্র্য রয়েছে এমন দলে বিনিয়োগ করতে রাজি করানোর পাল্লা একটু হলেও ভারী করবে, কারণ প্রতিটি সাফল্য এক একটি প্রমাণ যে আমরা, ঐতিহাসিকভাবে অপর্যাপ্ত-মূলধন প্রাপ্ত এবং অবমূল্যায়িত প্রতিষ্ঠাতারাই, ভালো বাজি। নারীদের উপর বিনিয়োগ করুন এবং ভিন্ন বর্ণে বিনিয়োগ করুন, কারণ আমরা আপনার জন্য অর্থ আয় করব।” 

করোনাভাইরাস মহামারীর শুরুতে স্কোয়াড সফলতার মুখ দেখেছিল, হুট করেই অ্যাপটির ব্যবহার বেড়েছিল ১,১০০ শতাংশ। এখন দেখার বিষয় টুইটার অ্যাপটিকে নিয়ে কী পরিকল্পনা করেছে।

ডিসেম্বরের ১২ তারিখ থেকে স্কোয়াড অ্যাপে প্রবেশ করতে পারবেন না ব্যবহারকারীরা। এনগ্যাজেট উল্লেখ করেছে,  অ্যাপটি তৈরিতে স্ন্যাপের ডেভেলপার টুল ব্যবহার করার কারণেই হয়তো এমন সিদ্ধান্ত নিয়েছে টুইটার।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar