ad720-90

বড় চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারে অ্যাপল: ফোকসভাগেন প্রধান


ব্লুমবার্গের প্রতিবেদন বলছে, স্বচালিত গাড়ি বানাচ্ছে অ্যাপল, সম্প্রতি এমন এক খবর প্রকাশের পর লিঙ্কডইন পোস্টে ডাইজ বলেছেন, “আমরা নতুন প্রতিদ্বন্দ্বীর দিকে তাকিয়ে আছি, যা নিশ্চয়ই এই খাতে পরিবর্তনের গতি বাড়াবে এবং নতুন দক্ষতা যোগ করবে।”

“প্রতিষ্ঠানটির অবিশ্বাস্য বাজার মূল্য এবং বাস্তবে অসীম রিসোর্স থাকলেও আমাদের ওপর অনেক সম্মান রয়েছে,” যোগ করেন ফোকসভাগেন প্রধান।

চলতি মাসেই নতুন ভোটে ফোকসভাগেন বোর্ডের আস্থা পেয়েছেন ৬২ বছর বয়সী ডাইজ।

বৈদ্যুতিক গাড়ি বাজারে আনার দিক থেকে ফোকসভাগেনের জন্য গুরুত্বপূর্ণ বছর হবে ২০২১ সাল। সামনের বছর ছোট এসইউভি আইডি.৪ এবং পোরশে টাইকানের বড় সংস্করণ আনারও পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।

সম্প্রতি এক প্রতিবেদনে রয়টার্স জানিয়েছে, ২০২৪ সালের মধ্যে একটি যাত্রীবাহী গাড়ির পাশাপাশি স্বচালিত গাড়ির ব্যবস্থা এবং ‘যুগান্তকারী ব্যাটারি প্রযুক্তি’ বানানোর লক্ষ্য রয়েছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের।

প্রতিষ্ঠানের প্রথম গাড়িতেই নতুন সব প্রযুক্তি থাকবে কি না, তা এখনও স্পষ্ট নয়। এর আগে বিভিন্ন প্রতিবেদনে উঠে এসেছে, নিজস্ব গাড়ি বানানোর পরিকল্পনা বাদ দিয়ে শুধু স্বচালিত গাড়ির প্রযুক্তি বানাচ্ছে অ্যাপল। এবার আবারও অ্যাপলের নিজস্ব গাড়িরই ইঙ্গিত মিলেছে নতুন প্রতিবেদনে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar