ad720-90

এ বছরের সেরা স্মার্টওয়াচগুলো


ফিটনেস ট্র্যাকার, স্মার্টফোনের নোটিফিকেশন দেখানোর মতো কাজ করে থাকে বর্তমান স্মার্টওয়াচগুলো। পাশাপাশি হৃদস্পন্দন পর্যবেক্ষণ এবং জিপিএস নোটিফিকেশনের মতো কাজও করতে পারে এরা। কনট্যাক্টলেস পেমেন্টের জন্যও ব্যবহার করা যায় কিছু স্মার্টওয়াচ।

২০২০ সালেও বাজারে এসেছে বেশ কিছু দারুণ স্মার্টওয়াচ। প্রযুক্তি সাইট সিনেটের চোখে বছরের সেরা পাঁচটি স্মার্টওয়াচ নিম্নরূপ-

অ্যাপল

অ্যাপল

 

অ্যাপল ওয়াচ সিরিজ ৬

সিনেটের তালিকায় বছরের সেরা স্মার্টওয়াচের তকমা পেয়েছে অ্যাপল ওয়াচ সিরিজ ৬। দাম বেশি হলেও আগের বছরের অ্যাপল ওয়াচের সব ফিচারের পাশাপাশি নতুন সংস্করণে আরও কিছু দারুণ ফিচার যোগ করেছে অ্যাপল।

অলওয়েজ অন ডিসপ্লে, রক্তচাপ মাপা এবং ইসিজি বা ইকেজি’র মতো উন্নত ফিচার রয়েছে অ্যাপল ওয়াচ সিরিজ ৬-এ।

বছরের সেরা স্মার্টওয়াচ হলেও এটির কিছু সীমাবদ্ধতাও রয়েছে। শুধু আইফোনের সঙ্গে চলবে অ্যাপল ওয়াচ এবং বাজারের অন্যান্য প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানের স্মার্টওয়াচের চেয়ে ব্যাটারি লাইফ অনেকটাই কম।

আইফোন ওয়াচ এসই

আগে যদি কখনও অ্যাপল ওয়াচ ব্যবহার না করে থাকেন তাহলে আপনার জন্য ভালো অপশন হতে পারে অ্যাপল ওয়াচ এসই। অ্যাপল ওয়াচ সিরিজ ৬-এর অনেক ফিচারই পাওয়া যাবে অপেক্ষাকৃত কম মূল্যের এই অ্যাপল ওয়াচ এসই ডিভাইসটিতে। আর ব্যাটারি স্থায়িত্বও পাওয়া যাবে বেশি।

তবে, অ্যাপল ওয়াচ সিরিজ ৬-এর মতো ইসিজি থাকলেও অলওয়েজ-অন ডিসপ্লে ফিচার থাকছে না এই স্মার্টওয়াচটিতে।

ফিটবিট

ফিটবিট

 

ফিটবিট ভেরসা ৩

সিনেটের বর্ষসেরা স্মার্টওয়াচের তালিকায় তিন নম্বরে রয়েছে ফিটবিট ভেরসা ৩। আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় ডিভাইসের সঙ্গেই কাজ করবে এই স্মার্টওয়াচটি। অ্যামাজনের অ্যালেক্সা বা গুগল অ্যাসিস্টেন্ট ব্যবহার করা যাবে এতে।

বাজারের অন্যান্য প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানের মতো অনেক অ্যাপ এবং ফিচার না থাকলেও বেশ কিছু স্বাস্থ্য এবং ফিটনেস ফিচার রয়েছে এতে। রাতে গ্রাহকের শরীরের তাপমাত্রার রেকর্ড রাখতেও সক্ষম এই স্মার্টওয়াচটি।

স্যামসাং

স্যামসাং

 

স্যামসাং গ্যালাক্সি ওয়াচ অ্যাক্টিভ ২

স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ গ্যালাক্সি ওয়াচ ৩-এর মতো প্রায় সব ফিচারই রয়েছে বাজেট সংস্করণ গ্যালাক্সি ওয়াচ অ্যাক্টিভ ২-তে। ইসিজি এবং গ্রাহকের পড়ে যাওয়া শনাক্তকারী ফিচারগুলো পাওয়া যাবে গ্যালাক্সি ওয়াচ ৩-এর অর্ধেক মূল্যে।

কল, টেক্সট এবং অ্যাপ নোটিফিকেশন দেখানোর পাশাপাশি স্পটিফাই সমর্থন রয়েছে গ্যালাক্সি ওয়াচ অ্যাক্টিভ ২ ডিভাইসটিতে। পাশাপাশি এলটিই সংস্করণে অ্যান্ড্রয়েড ফোন কাছে না থাকলেও কল গ্রহণ করার সুযোগ থাকছে এই ডিভাইসটিতে।

গার্মিন

গার্মিন

 

গার্মিন ভেনু এসকিউ

সিনেটের বর্ষসেরা স্মার্টওয়াচের তালিকায় পাঁচ নম্বরে রয়েছে গার্মিন ভেনু এসকিউ। গ্রাহক যদি অন্যান্য ফিচারের বদলে ফিটনেসে বেশি মনযোগী হতে চান, তাহলে এই স্মার্টওয়াচটি তার জন্য আদর্শ হতে পারে।

আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় ডিভাইসের সঙ্গেই চলবে গার্মিন ভেনু এসকিউ।

জিপিএস, হৃদস্পন মাপা এবং দৌড়ের বিভিন্ন তথ্য দেখাবে স্মার্টওয়াচটি। পাশাপাশি ঘুমের বিশ্লেষণা এবং অক্সিজেনের মাত্রা পরিমাপে সক্ষম ডিভাইসটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar