ad720-90

বড়দিনে অ্যাপে গ্রাহকের খরচ বেড়েছে ৩৫ শতাংশ


ডেটা বিশ্লেষণা প্রতিষ্ঠান সেন্সর টাওয়ারের তথ্যমতে ২০১৯ সালে একই দিনে মোবাইল অ্যাপে ৩০ কোটি ৩০ লাখ ডলার খরচ করেছেন গ্রাহক।

সিএনবিসি’র প্রতিবেদন বলছে, এই দুই প্ল্যাটফর্মের মধ্যে বেশি খরচ হয়েছে অ্যাপলের অ্যাপ স্টোরে। প্ল্যাটফর্মটিতে ২৭ কোটি ৮৬ লাখ ডলার খরচ করেছেন গ্রাহকরা। আর গুগল প্লে-তে খরচ হয়েছে ১২ কোটি ৯০ লাখ ডলার।

২০২০ সালে মোবাইল অ্যাপ এবং গেইমে গ্রাহকের খরচ বেড়েছে লক্ষ্যণীয় মাত্রায়। নভেম্বরেই প্রথমবারের মতো মোবাইল অ্যাপে এক বছরে গ্রাহকের খরচ ১০ হাজার কোটি ডলার ছাড়িয়েছে।

বড়দিনে সবচেয়ে বেশি খরচ হয়েছে টেনসেন্টের অনার অফ কিংস গেইমে। গেইমটিতে গ্রাহকরা খরচ করেছেন প্রায় এক কোটি সাত লাখ ডলার, যা আগের বছরের একই দিনের চেয়ে ২০৫.৭ শতাংশ বেশি।

গেইম বাদে অন্যান্য অ্যাপে বড়দিনে গ্রাহকরা খরচ করেছেন ১১ কোটি ২০ লাখ ডলার, যা আগের বছরের চেয়ে ৫৯ শতাংশ বেশি।

গেইম বাদে অন্য যে শ্রেণির অ্যাপে দুই প্ল্যাটফর্মে গ্রাহকরা সবচেয়ে বেশি খরচ করেছেন তা হলো বিনোদন।

বড়দিনে অ্যাপ স্টোরে বিনোদন শ্রেণির অ্যাপে গ্রাহক খরচ করেছেন এক কোটি ৯৩ লাখ ডলার। আর গুগল প্লে-তে এই শ্রেণিতে থেকে আয় এসেছে ৪৩ লাখ ডলার।

গ্রাহকরা বড়দিনে মোবাইল গেইম বাদে সবচেয়ে বেশি খরচ করেছেন টিকটক অ্যাপে। সেন্সর টাওয়ারের তথ্যমতে, ওইদিন অ্যাপটিতে বিশ্বজুড়ে আয় হয়েছে ৪৭ লাখ ডলার।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar