ad720-90

হোয়াটসঅ্যাপ: ভারতীয় পার্লামেন্ট ডেকেছে ফেইসবুককে


বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন বলছে, ফেইসবুকের কেন হোয়াটসঅ্যাপের নীতিমালা বদলাতে হবে এবং গ্রাহকের ওপর এটি কেমন প্রভাব ফেলবে, নির্বাহী কর্মকর্তাদেরকে সেই প্রশ্ন করবে এই প্যানেল।

চলতি মাসের শুরুতে হোয়াটসঅ্যাপ যখন নতুন গোপনতা নীতিমালার প্রস্তুতির বিষয়টি গ্রাহককে জানাতে শুরু করে তখনই সমালোচনার ঝড় ওঠে মেসেজিং প্ল্যাটফর্মটি নিয়ে। নতুন নীতিমালার আওতায় ফেইসবুক এবং তার সহযোগী প্রতিষ্ঠানের সঙ্গে হোয়াটসঅ্যাপ গ্রাহকের ফোন নাম্বার এবং লোকেশনসহ অন্যান্য কিছু ডেটা শেয়ার করা হবে বলে জানানো হয়।

হোয়াটসঅ্যাপের এমন ঘোষণার পর বেড়েছে প্রতিদ্বন্দ্বী সেবা সিগনাল এবং টেলিগ্রামের গ্রাহক সংখ্যা। চাপের মুখে নতুন নীতিমালা চালুর তারিখ ফেব্রুয়ারি থেকে পিছিয়ে মে মাসে নিয়েছে প্রতিষ্ঠানটি।

হোয়াটসঅ্যাপের সবচেয়ে বড় বাজার ভারত। দেশটিতে প্ল্যাটফর্মটির গ্রাহক রয়েছে প্রায় ৪০ কোটি। ভারতে বাড়তে থাকা ডিজিটাল লেনদেন ব্যবস্থা নিয়েও বড় পরিকল্পনা রয়েছে হোয়াটসঅ্যাপের। অংশীদারের মাধ্যমে স্বাস্থ্য বীমা বিক্রিও রয়েছে এই পরিকল্পনার মধ্যে।

চলতি সপ্তাহের শুরুতে হোয়াটসঅ্যাপ প্রধানকে পাঠানো এক ইমেইলে ভারতের ইলেকট্রনিকস এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় জানিয়েছে, নতুন গোপনতা নীতিমালা ভারতীয় গ্রাহকের কাছ থেকে বাছাই করার সুযোগ কেড়ে নিয়েছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar