ad720-90

হিউন্দাই শোরুমে গাড়ি দেখাবে রোবট


প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেট উল্লেখ করেছে, দক্ষিণ সিউলে’র হিউন্দাই মোটর শোরুমে রোবটটি নামিয়েছে দক্ষিণ কোরিয়ার এ গাড়ি নির্মাতা। বর্তমানে পরীক্ষামূলক পর্যায়ে চলছে রোবটটির ব্যবহার।

অনেক ক্রেতাই কোভিড-১৯ বাস্তবতায় মানুষের সংস্পর্শে আসতে চান না। তাদের জন্যই সমাধান হিসেবে রোবটটি নিয়ে এসেছে বলে উল্লেখ করেছে হিউন্দাই। রোবটের নামটিও সেদিকেই ইঙ্গিত করছে। ডিএএল-ই’র গোটা নামটি আদতে “ড্রাইভ ইউ, অ্যাসিস্ট ইউ, লিংক উইথ ইউ এক্সপেরিয়েন্স –এক্সপেরিয়েন্স”।

ক্রেতাদের বন্ধুভাবপন্ন গ্রাহক সেবা অভিজ্ঞতা উপহার দিতে রোবটটি “সর্বাধুনিক কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিতে’ তৈরি করা হয়েছে দাবি করে প্রতিষ্ঠানটি বলেছে, এর নিজস্ব ফেইশল রিকগনিশন এবং ভাষা উপলব্ধি প্ল্যাটফর্ম রয়েছে যা সম্ভাব্য ক্রেতাদের সঙ্গে একে যোগাযোগে সহায়তা করবে।        

হিউন্দাই বলছে, শোরুমে কেউ মাস্ক ছাড়া ঢুকলেই রোবটটি বুঝতে পারবে এবং তাদেরকে মাস্ক পরার পরার পরামর্শ দিতে পারবে। ক্রেতাকে পুরো শোরুম ঘুরিয়েও দেখাতে পারবে ডিএএল-ই। এক কথায়, ক্রেতাকে সঙ্গ দেওয়ার ক্ষমতা রয়েছে ডিএএল-ই এর।

রোবটটির নিচে রয়েছে সর্বতোমুখী চাকা। এর সাহায্যেই ঘুরে বেড়ায় রোবটটি। এ ছাড়াও ডিএএল-ই এর মাথার উপরেই রয়েছে টাচস্ক্রিন। ওই পর্দার মাধ্যমে গাড়ির ব্যাপারে আরও তথ্য জেনে নিতে পারবেন ক্রেতারা। ডিএএল-ই’কে তারবিহীন সংযোগের মাধ্যমে কোনো ভেন্যুর বড় পর্দার সঙ্গে জুড়ে নেওয়া যাবে। ডিএএল-ই রোবট দর্শনার্থীদের সেলফির জন্য অনুরোধও জানাতে পারবে।

পরীক্ষামূলক ব্যবহার সফল হলে সামনে আরও হিউন্দাই ও কিয়া শোরুমে দেখা মিলবে ডিএএল-ই রোবটটির। 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar