ad720-90

মোবাইল গেইম নির্মাতা ‘গ্লু মোবাইল’কে কিনছে ইএ


প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেট উল্লেখ করেছে, দুটি প্রতিষ্ঠানই জুনের ৩০ তারিখে প্রান্তিক শেষ হয়ে যাওয়া নাগাদ চুক্তি সম্পন্ন হয়ে যাবে বলে আশা করছে।

ইএ প্রধান নির্বাহী অ্যান্ড্রু উইলসন বলেছেন, তার প্রতিষ্ঠান চুক্তিতে রাজি হয়েছে, কারণ তাদের বিশ্বাস “বিশ্বে সবচেয়ে দ্রুত গড়ে উঠতে থাকা প্ল্যাটফর্ম মোবাইল।” এনগ্যাজেট মন্তব্য করেছে, গ্লু কেনার মধ্য দিয়ে ইএ নিজেদের মোবাইল ব্যবসার পরিধি দ্বিগুণ করছে এবং নিজেদের পোর্টফোলিও বাড়িয়ে নিয়েছে।

উল্লেখ্য, গ্লু মোবাইল ‘কার্দাশিয়ান: হলিউড’, ‘ডিনার ড্যাশ: অ্যাডভেঞ্চার্স’-এর মতো গেইম তৈরি করেছে। মার্কিন সঙ্গীত শিল্পী টেইলর সুইফটের সামাজিক মাধ্যম ‘নাও-ডিফাংক্ট’ এর নির্মাতাও গ্লু। প্রতিষ্ঠানটি সাধারণত মাইক্রোট্র্যানজেকশন সম্বলিত ‘বিনামূ্ল্যে খেলা যায়’ এমন গেইম তৈরি করে।

ইএ নিজেও মাইক্রোট্র্যানজেকশনের জন্য পরিচিত গেইমারদের কাছে। প্রতিষ্ঠানটির প্রায় সব গেইমেই মাইক্রোট্র্যানজেকশন রয়েছে। এ খাত থেকে শত শত কোটি ডলার আয় করে থাকে তারা।

মালিকানা হাতবদলের পরেও গ্লু, এবং প্রতিষ্ঠানটির আটশ’ কর্মী স্বাধীনভাবেই কাজ করবেন। নিজেদের প্রকল্পের বাইরেও ইএ স্বত্ত্বাধিকারী সম্পদের উপর ভিত্তি করে গেইম তৈরি করতে পারবে প্রতিষ্ঠানটি। নিজ গেইমের অংশগ্রহণকারী বাড়াতে ইএ’র বাজারজাতকরণ এবং বৈশ্বিক উপস্থিতির সুযোগও কাজে লাগাতে পারবে গ্লু।

কয়েকটি সফল গেইম তৈরি করলেও এখনও আন্তর্জাতিক পর্যায়ে নিজেদেরকে নিয়ে যতে পারেনি গ্লু মোবাইল। মালিকানা হাতবদলের মাধ্যমে সেটিরই সুযোগ মিলছে তার জন্য।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar