ad720-90

ক্রিপ্টোকারেন্সির জন্য দুয়ার খুলছে মাস্টারকার্ড


নির্দিষ্ট কিছু ক্রিপ্টোকারেন্সিতে সমর্থন দেওয়ার পরিকল্পনা করছে ক্রেডিট কার্ড সেবাদাতা মাস্টারকার্ড। সম্প্রতি ক্রিপ্টোকারেন্সিতে একই ধরনের সমর্থন দেওয়ার অঙ্গীকার করেছে আরও কিছু বড় প্রতিষ্ঠান।

কয়েক দিন আগেই টেসলা প্রধান ইলন মাস্ক জানিয়েছেন, দেড়শ’ কোটি মার্কিন ডলারের বিটকয়েন কিনেছেন তিনি এবং শীঘ্রই এটি লেনদেনের মাধ্যম হিসেবে স্বীকৃতি পাবে। মাস্কের এই ঘোষণার কিছু দিন বাদেই এতে সমর্থন দেওয়া কথা জানালো ক্রেডিট কার্ড জায়ান্ট প্রতিষ্ঠানটি।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন বলছে, সম্প্রতি ক্রিপ্টোকারেন্সিতে আরও সমর্থন দিয়েছে সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ব্ল্যাকরক  এবং লেনদেন সেবাদাতা প্রতিষ্ঠান স্কয়ার ও পেইপাল।

ইতোমধ্যেই গ্রাহকের জন্য একটি কার্ড রয়েছে মাস্টারকার্ডের, যার মাধ্যমে ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করে লেনদেন করা যায়। তবে, এতে মাস্টারকার্ডের নেটওয়ার্ক ব্যবহৃত হয় না।

মাস্টারকার্ড বলেছে, “এমন পদক্ষেপে ক্রেতা এবং ব্যবসায়ীর জন্য আরও অনেক সম্ভাবনা তৈরি হবে, এতে পুরো নতুন ধারার পেমেন্ট ব্যবস্থায় লেনদেন করতে পারবেন তারা। এই পরিবর্তনের মাধ্যমে ব্যবসায়ীরা নতুন গ্রাহকের জন্য উন্মুক্ত হতে পারে, যারা ইতোমধ্যে ডিজিটাল সম্পদের দিকে নজর দিচ্ছেন।”

ক্রেডিট কার্ড সেবাদতা প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, সব ক্রিপ্টোকারেন্সির সমর্থন থাকবে না তাদের নেটওয়ার্কে।

কাল্পনিক আচরণ এবং অর্থপাচারের আশঙ্কায় মূলধারার বিনিয়োগকারী এবং সাধারণ মানুষের ভরসা জিততে ধুঁকতে হচ্ছে অনেক ক্রিপ্টোকারেন্সিকে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar