ad720-90

চীনে ইন্টারনেট বিজ্ঞাপন বাজারের ব্যাপ্তি বেড়েছে


চীনের ইন্টারনেট উন্নয়নের সর্বশেষ পরিসংখ্যান বলছে, এই বাজার ১৪ শতাংশ বেড়েছে বছরান্তে। চীনের পত্রিকা চায়না ডেইলি প্রতিবেদনে বলেছে, এ নিয়ে টানা তিন বছর ধরে বাজার প্রবৃদ্ধি ধীরগতি হয়ে যাওয়ার প্রমাণ উঠে এসেছে পরিসংখ্যানের অংকে।

গত বছর মোবাইল ডিভাইসের মাধ্যমে বিজ্ঞাপন প্রচার খাতটি বাজারের ৮৫ শতাংশ নিজ দখলে রেখেছিল। ২০১৮ সালেও এ খাতের দখলে ছিল ৭০ শতাংশ। – বলছে ‘চায়না ইন্টারনেট নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টার’ এর প্রকাশিত প্রতিবেদন।

প্রতিবেদনটিতে আরও উঠে এসেছে, মূল মতামত ভোক্তারা (কেওসি) বা যারা বন্ধু এবং ভক্তদেরকে প্রভাবিত করতে পারেন এবং ক্রয় আচরণ সৃষ্টি করতে পারেন, তারা ইন্টারনেট বিপণণ যোগাযোগ চেইন পুনঃগঠন করছেন এবং বিজ্ঞাপন বাড়াচ্ছেন।

চীনের সামাজিক মাধ্যম প্ল্যাটফর্মগুলোতে এখন অনেক কেওসি রয়েছেন, যারা বিভিন্ন ব্র্যান্ডের ভোক্তাদেরকে আকৃষ্ট করছেন এবং নিজেদের বিজ্ঞাপন মূল্য ধীরে ধীরে বাড়াচ্ছেন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar