ad720-90

র‌্যাপ গান ভিত্তিক ‘টিকটক প্রতিদ্বন্দ্বী’ আনলো ফেইসবুক


ফেইসবুক বলছে, র‌্যাপ তৈরি ও শেয়ার সহজ হওয়ায়, এখন থেকে “যন্ত্রাংশ ও তৈরিতে ব্যাপকভাবে বিনিয়োগ না করেই” কনটেন্ট নিয়ে পরীক্ষা চালাতে ও এতে মনোযোগ দিতে পারবেন র‌্যাপাররা। 

“অডিও নির্মাণ টুল জটিল, দামী, ব্যবহারে কঠিন হতে পারে। বিএআরএসের সাহায্যে আপনি আমাদের পেশাদারদের মতোই যেকোনো বিটস ব্যবহার করতে পারবেন, গানের কথা লিখতে পারবেন এবং নিজেকে রেকর্ড করতে পারবেন।” – শুক্রবার এক বিবৃতিতে উল্লেখ করেছে ফেইসবুক।

“বিএআরএস আপনার লেখার তাল ঠিক রাখতে ছন্দের ব্যাপারে স্বয়ংক্রিয়-পরামর্শ দিতে পারবে। আপনি চাইলে চ্যালেঞ্জ মোডে যেতে পারবেন এবং স্বয়ংক্রিয়-পরামর্শ শব্দ থেকে নিজের মতো করে অনুশীলন করতে পারবেন। ভিন্ন ভিন্ন অডিও ও ভিজুয়াল ফিল্টার থেকে নিজের সৃজনশীলতাকে পরবর্তী মাত্রায় নিয়ে যেতে পারবেন।” – যোগ করেছে প্রতিষ্ঠানটি। 

নতুন এই অ্যাপটি তৈরিতে কাজ করেছে ফেইসবুকের অভ্যন্তরীন গবেষণা ও উন্নয়ন দল ‘নিউ প্রডাক্ট এক্সপেরিমেন্টেশন (এনপিই) টিম’। এ নিয়ে সংগীত সংশ্লিষ্ট দ্বিতীয় কোনো অ্যাপ আনলো এনপিই টিম। এর আগে গত বছরে মিউজিক ভিডিও অ্যাপ কলাব নিয়ে এসেছিল টিমটি।

বিএআরএস অ্যাপটি ব্যবহারের জন্য র‌্যাপ বিষয়ক কোনো অভিজ্ঞতার প্রয়োজন পড়বে না। “আপনি মাত্র নতুন কোনো চরণ নিয়ে ভাবছেন, বা কয়েক বছর ধরে নিজের মতো অনুশীলন, যেটাই করেন না কেন ভালো কিছু তৈরি করতে পারবেন।” – বিএআরএস প্রসঙ্গে বলেছে ফেইসবুক।

র‌্যাপার এরিকা (@Bliss) ফেইসবুকে লিখেছেন, “বিএআরএস অ্যাপে তৈরি চূড়ান্ত পণ্যটি শুনে মনে হবে আপনি স্টুডিওতে গিয়ে রেকর্ড করে এসেছেন। আমি আমার জন্য একটি তৈরি করেছি মাত্র, এবং আমার তৈরি গানটি শুনে এবং শ্রোতাদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পাওয়ায় মনে হচ্ছে, ‘হয়তো আমি সত্যিই ভালো একটি গান তৈরি করতে পারবো এবং বাইরে প্রকাশ করতে পারব যা মানুষ পছন্দ করবেন’।”  





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar