ad720-90

নিউ নর্মালে সহযোগিতার গুরুত্ব


অবিরাম উৎপাদনশীলতা

এখন অধিকাংশ কর্পোরেট কর্মী বাড়ির ইন্টারনেট সংযোগের মাধ্যমে তাদের নিজস্ব যন্ত্রে কাজ করেন। মূলত এই ইন্টারনেট ব্যবস্থাগুলি এন্টারপ্রাইজ়-মানের তথ্য সুরক্ষার কথা ভেবে তৈরি করা হয়নি। এ ছাড়াও অবিরাম উৎপাদনশীলতা নিশ্চিত করতে ব্যবসাগুলিকে নিশ্চিত করতে হবে যে এই সুরক্ষা ব্যবস্থা এবং কাজের অভিজ্ঞতা আগের কর্মস্থলের মতোই হবে। আইটি’কে রাতারাতি এই চ্যালেঞ্জগুলির মোকাবেলা করতে হবে। সহযোগিতার ক্ষেত্রে এই চ্যালেঞ্জটি বর্ধিত করে ব্যবসাগুলি তিনটি বিষয়ের সন্ধান পাচ্ছে – ব্যবহারকারীর অভিজ্ঞতা, ব্যাপ্তি ও বিস্তার এবং নমনীয়তা, যেগুলি উন্নত নিউ নর্মালে অত্যন্ত গুরুত্বপূর্ণ। শুধুমাত্র বেঁচে থাকার পরিবর্তে ব্যবসাগুলি যখন স্বাভাবিক অবস্থায় ফিরে আসার দিয়ে দৃষ্টি নিবন্ধ করছে, তখন সহযোগিতার পুনর্বিবেচনা করা সব চেয়ে গুরুত্বপূর্ণ।  প্রাইসওয়াটারহাউসকুপার্স (পিডব্লিউসি)-এর সাম্প্রতিক একটি সমীক্ষায় দেখা গিয়েছে যে শতকরা ৫০ ভাগেরও বেশি সংস্থা আইটিতে দীর্ঘমেয়াদী  বিনিয়োগ ও নিয়োজন করে তাদের ব্যবসাকে ভবিষ্যতের জন্য প্রস্তুত করার দিকে দৃষ্টি দিয়েছে।

ভার্চুয়াল কর্মস্থলের জন্য সহযোগিতা

কল্পনা করুন যে কর্মীদের একটি দল সারা পৃথিবী জুড়ে ছড়িয়ে আছে। সম্মিলিতভাবে তাদের ব্যবসায়ের লক্ষ্যগুলিতে পৌঁছানোর জন্য তাদের এমন একটি ব্যবস্থা থাকা প্রয়োজন যা তাদেরকে প্রায় মুখোমুখি একটি সভাকক্ষে মিলিত হওয়ার মতো একটি ভার্চুয়াল সভা করার সুযোগ দেয়। এখানেই ছোট কিন্তু গুরুত্বপূর্ণ বিষয়গুলি আসে, যেমন ভার্চুয়াল হোয়াইটবোর্ডস, রিয়েল-টাইম চ্যাট, ভার্চুয়াল নোট ভাগ করে নেওয়া, এইগুলিই সবই এমন একটি প্ল্যাটফর্মের মাধ্যমে নিশ্চিত করা যাতে দলের সমস্ত সদস্য তাদের অবস্থান অথবা ইন্টারনেটের গুণমান নির্বিশেষে সমমানের সহযোগিতা পান। সভা করার প্রাথমিক সরঞ্জামগুলি থাকলেও একটি গুরুত্বপূর্ণ ফলাফলভিত্তিক ব্যবসার প্রয়োজন হয় একজন সহযোগিতা বিশেষজ্ঞের প্রাযুক্তিক হস্তক্ষেপের, যাতে সহযোগিতার পরিকল্পনা এবং নিউ নর্মালের ভার্চুয়াল কর্মস্থলের জন্য প্রস্তুত থাকা যায়। বহু দশক ধরে সিসকো নিয়মিতভাবে অনলাইন সহযোগিতার সমাধানগুলি দিয়ে আসছে এবং এর প্রধান উপস্থাপনা – সিসকো ওয়েবেক্স এই নতুন যুগের ব্যবসার চ্যালেঞ্জগুলির মোকাবেলার জন্য তৈরি করা হয়েছে।

সুরক্ষার সঙ্গে শূন্য-আপস

কোনও একটি ব্যবসা যে নিজের সহযোগিতার কাঠামোর রূপান্তর চায়, তার সিআইও’কে শূন্য-আপসের সুরক্ষা নিশ্চিত করতে হবে। যে কোনও সিআইও’র জন্য সুরক্ষা লঙ্ঘনের ঘটনাগুলি হ’ল সবচেয়ে বড় উদ্বেগের কারণ। আগেকার সময়, সব কর্মী একটি কর্মক্ষেত্রেই কাজ করতেন, এবং এন্টারপ্রাইজ়-পর্যায়ের সুরক্ষা নিশ্চিত করার অর্থ ছিল যে সমস্ত তথ্যই কর্মক্ষেত্রের মধ্যে আবদ্ধ থাকত। বর্তমানে সংগঠনের এবং গ্রাহকদের তথ্য প্রবাহিত হয় কর্মীদের বাড়িতে, এয়ারপোর্ট লাউঞ্জে এবং কফি শপে, অর্থাৎ যে জায়গাগুলি থেকে কর্মীরা কাজ ও সহযোগিতা করা পছন্দ করবেন। এর জন্য প্রয়োজন একটি দৃঢ় অথচ নমনীয় এবং অটল সুরক্ষার কাঠামো যা কর্মীদের কাজের পারদর্শিতাকে প্রভাবিত করবে না সুরক্ষা নিয়ে কোনও আপস নয় এই ভিত্তিতে সিসকো ওয়েবক্স নির্মাণ করা হয়েছে।

সিআইও’র বিবেচনা

এখন অথবা পরে সিআইও’দের এক গুচ্ছ প্রশ্নের উত্তর খুঁজে বার করতে হবে। এর অন্যতম প্রধানটি হ’ল সেরা অভিজ্ঞতাসহ সঠিক সহযোগিতামূলক সমাধানটির সনাক্তকরণ। এর অর্থ হ’ল সূক্ষ্মভাবে বিবেচনা করা যে মেসেজিং, ভয়েস ও ভিডিও কলের মধ্যে একটি থেকে আরেকটিতে যাওয়ার সুবিধা আছে কিনা, একটি ভার্চুয়াল হোয়াইটবোর্ড সৃষ্টি করা এবং প্রয়োজন অনুসারে এর নাগাল পাওয়া। স্ক্রিনের মাপ এবং ডিভাইসের কনফিগারেশন নির্বিশেষে ব্যবহারকারী কি একই জিনিস দেখতে পাচ্ছেন? সরঞ্জামাদিতে বিনিয়োগ দীর্ঘমেয়াদেও যেন অনুকূল হয় তা নিশ্চিত করার জন্য এই প্রশ্নগুলি গুরুত্বপূর্ণ। সভার তথ্য নিরাপদে সংরক্ষণ করা এবং সঠিক ব্যক্তির দ্বারা সেগুলি রিয়েল-টাইমে পাওয়ার মতো বিষয়গুলি একটি অবিচ্ছিন্ন এবং নমনীয় সহযোগিতার সমাধান ক্রয়ে গুরুত্বপূর্ণ বিচার্য।

সম্পূর্ণ-নতুন সিসকো ওয়েবেক্স

সিসকো ওয়েবেক্স প্ল্যাটফর্মের ইন্টালিজেন্ট ওয়ার্কস্পেস সলিউশনস আধুনিক ভার্চুয়াল কর্মক্ষেত্রের সহায়তা করার জন্য তৈরি হয়েছে বাড়ির কাজের যন্ত্রগুলি থেকে প্রান্ত ও ডিসপ্লে পর্যন্ত আধুনিক যুগের সহযোগিতার সমগ্র জীবনচক্রতেই সিসকো ওয়েবএক্স কাজ করে। ব্যবসায়ের আয়তন নির্বিশেষে, সিসকো ওয়েবেক্স নিয়ে এসেছে ইন-বিল্ট কৃত্রিম বুদ্ধিমত্তা এবং মেশিন লার্নিং ক্ষমতা, যা কর্মীদের একটি নমনীয়, ও অবিরাম অভিজ্ঞতা দেয় এবং একইসঙ্গে ব্যবসার নেতৃত্ব ও পরিচালকদের সহযোগিতামূলক তথ্য দেখার, পরিবর্তন করার ও পূর্বাভাসের সক্ষমতা দেয়। ‘নির্দোষ প্রমাণিত না হওয়া পর্যন্ত সন্দেহভাজন’ প্রবেশের ভাবাদর্শ ব্যবহার করে ব্যবহারকারী প্রমাণীকরণ থেকে শুরু করে সিসকোর প্রযুক্তি শুরু থেকে শেষ পর্যন্ত সুরক্ষা, তথ্যের এনক্রিপশন, এন্ডপয়েন্ট সুরক্ষা এবং রিয়েল-টাইমে জালিয়াতির সতর্কতা নিশ্চিত করে।

সর্বশেষ উদ্ভাবন

বুদ্ধিমান গ্রাহক অভিজ্ঞতা ও অবিচ্ছিন্ন সহযোগিতা এবং স্মার্ট মিশ্র কর্মের অভিজ্ঞতার ক্ষেত্রে ওয়েবেক্সওয়ান’এর সাম্প্রতিক সম্মেলনে সিসকো ৫০টি নতুন উদ্ভাবন এবং বৈশিষ্ট্যের কথা ঘোষণা করেছে।  নতুন বৈশিষ্ট্যগুলি হল নয়েজ় ক্যান্সেলেশন এবং কথা বলার উন্নতকরণমূলক  উদ্ভাবন, রিয়েল-টাইম অনুবাদসহ ক্যাপশনিং এবং ট্র্যান্সক্রিপশন বন্ধ, বর্ধিত ভিডিও বিন্যাস, রিয়েল-টাইম অ্যাকশনের বিষয়বস্তু, ওয়েবেক্স হাডল নামে একটি নতুন উপাদান যা মাত্র একটি ক্লিকে এড-হক মিটিংকে মঞ্জুরি দেয় এবং এ ছাড়াও মেসেজিংয়ের জন্য এআই এবং ভাল ক্রিয়া-যোগ্য অন্তর্দৃষ্টি। ওয়েবেক্স এর সহযোগিতা স্যুটটিতে উদ্ভাবনী অভিনব সংযোজনাগুলি দেখা যাওয়ার পাশাপাশি নতুন বৈশিষ্ট্যগুলির অনেকগুলিরই লক্ষ্য হল বিশ্বকে ভার্চুয়াল এবং মিশ্র কর্মক্ষেত্রের মডেলে যেতে সহায়তা করা, যাকে অনেকেই সহযোগিতার ভবিষ্যৎ বলে বিশ্বাস করেন।

ডিসক্লেইমার
এটি একটি বিজ্ঞাপনী বার্তা; সংবাদ প্রতিবেদন নয়। এর কোনো কনটেন্টের দায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নয়।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar