ad720-90

অ্যাপস্টোর মমলার সাক্ষী তালিকায় অ্যাপল, এপিক সিইও


অ্যাপল এবং জনপ্রিয় গেইম ফোর্টনাইটের নির্মাতা এপিক গেইমস গত বছর থেকেই আইনী লড়াইয়ে রয়েছে। এপিক গেইমস তার নিজস্ব অ্যাপ্লিকেশনে অ্যাপলের অ্যাপস্টোরকে পাশ কাটিয়ে অর্থ পরিশোধের ব্যবস্থা চালু করলে অ্যাপল তার অ্যাপস্টোর থেকে ফোর্টনাইট গেইমটি সরিয়ে দেয়।

অ্যাপল অ্যাপস্টোরে যে কোনো অ্যাপ বা গেইমের আর্থিক লেনদেনের শতকরা ৩০ ভাগ ফি কেটে রাখে। এপিক গেইম ওই ফি এড়ানোর চেষ্টা করছিলো।

সিইও টিম কুক ছাড়াও সফটওয়্যার প্রধান ক্রেইগ ফেডিডিরঘি এবং অ্যাপ স্টোরের ভাইস প্রেসিডেন্ট ম্যাট ফিশারকে অ্যাপল সম্ভাব্য সাক্ষী হিসেবে তালিকাভূক্ত করেছে বলে ক্যালিফোর্নিয়ার ওকল্যান্ড বিভাগের নর্থ ডিসট্রিক্ট কোর্টে জমা দেওয়া সাক্ষী তালিকার বরাতে জানিয়েছে রয়টার্স।

এপিক গেইমস এর প্রতিষ্ঠাতা ও সিইও টিম সুইনি, এর গেইম স্টোর ম্যানেজার স্টিভ অ্যালিসন এবং অনলাইন ব্যবসায়িক কৌশলের প্রধান টমাস কো’র নাম রেখেছে সাক্ষী তালিকায়।

এপিক গেইমস এক বিবৃতিতে বলেছে, “অ্যাপল এবং এর প্রতিযোগিতা বিরোধী কর্মাণ্ডের বিরুদ্ধে ডেভেলপারদের কণ্ঠ আরও জোর পেয়েছে।”

মন্তব্যের জন্য রয়টার্সের অনুরোধের কোনও জবাব অ্যাপল দেয়নি। তবে ব্লুমবার্গকে এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি বলেছে যে “আদালতে প্রমাণ করা সম্ভব হবে, এপিক উদ্দেশ্যমূলকভাবে তার রাজস্ব বৃদ্ধি করার জন্য চুক্তি লঙ্ঘন করেছে এবং সে বিষয়ে অ্যাপল আত্মবিশ্বাসী।”  





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar