ad720-90

অ্যাপ স্টোরে ফেরার পথ পরিষ্কার হলো পার্লারের


এই সিদ্ধান্তের ফলে মার্কিন রাজনীতিতে রক্ষণশীলরা (এবং অন্যরাও) তাদের অ্যাপল ডিভাইসে ফের পার্লার অ্যাপটি ডাউনলোড ও ব্যবহার করতে পারবেন।

অ্যাপ স্টোরের নীতিমালা ভঙ্গের কারণে জানুয়ারিতে অ্যাপটিকে নিষিদ্ধের পর পার্লার তাদের “অ্যাপে এবং কনটেন্ট মডারেশন নীতিতে পরিবর্তন” প্রস্তাব করার বিষয়যটি সিনেটর মাইক লি এবং কংগ্রেসম্যান কেন বাকে’র কাছে পাঠানো চিিঠতে অ্যাপল উল্লেখ করেছে বলে প্রতিবেদনে জােয়েছে সিএনএন।

অ্যাপলের অ্যাপ রিভিউ টিম এপ্রিল মাসের ১৪ তারিখে পর্লাএক জানায় যে, প্রস্তাবিত পরিবর্তনগুলো সন্তোষজনক এবং পার্লার ওই পরিবর্তনগুলো বাস্তবায়ন করে ফেললেই হলো। “অ্যাপল মনে করে পার্লার আদের অ্যাপটি আপডেট করে ফেলার পরপরই সেটি অ্যাপ স্টোরে পাওয়া যাবে।”- চিঠিতে বলেছে অ্যাপল।

এ বিষয়ে কোনো মন্তব্য করতে অ্যাপল অস্বীকার করেছে এবং পার্লারও মন্তব্যের অনুরোধে কোনো জবাব দেয়নি।

পার্লার অ্যাপটি ফেইসবুক এবং টুইটারের বিকল্প অ্যাপ হিসেবে জনপ্রিয় হয়ে ওঠে, বিশেষ করে মার্কিন রাজনীতিতে রক্ষণশীলদের কাছে। “বাক স্বাধীনতার স্বর্গ” হয়ে ওঠা এই অ্যাপটিকে প্রায় সব প্রধান প্ল্যাটফর্ম মার্কিন ক্যাপিটলে ৬ জানুয়ারির দাঙ্গার পর নিষিদ্ধ করে দেয়।

অ্যাপল ও গুগল তাদের প্ল্যাটফর্ম থেকে পার্লার অ্যাপটিকে নিষিদ্ধ করে। অ্যামাজন ওয়েব সার্ভিসও তাদের গ্রাহক তালিকা থেকে পার্লারকে বাদ দিয়ে দেয়। পার্লারের কনটেন্ট অ্যামাজন সার্ভার হোস্ট করতো।

ফেব্রুয়ারির ১৫ তারিখে পার্লারের সিইও পদত্যাগ না করা পর্যন্ত সাইটটি অনলাাইনে ফেরেনি। আর তার পরে আরও দুই মাস লাগলো অ্যাপটির অ্যাপস্টোরে ফেরার পথ পরিষ্কার হতে।    





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar