ad720-90

ক্ষতিপূরণ দিয়ে ফেরত নিচ্ছি, কিন্তু ভুল করিনি: অ্যাপল


‘ক্লাস-অ্যাকশন’ হল এমন এক মামলা যেখানে বাদীপক্ষ একজন হলেও তিনি একই ধরনের ঘটনার শিকার অনেকের প্রতিনিধিত্ব করেন ও মামলার রায় ভুক্তভোগী সবার জন্যই প্রযোজ্য হয়।

মামলার মিমাংসায় অ্যাপল প্রায় এক কোটি ডলার দিতে রাজী হলেও কোনো দায় নিতে অস্বীকার করেছে বলে প্রতিবেদনে জানিয়েছে বিবিসি। অ্যাপল বলছে, প্রতিষ্ঠানটি মামলার বিশাল খরচ এড়াতেই মীমাংসার সহজ পথ বেছে নিয়েছে, ক্রয়মূল্যেই ক্রেতাদের কাছ থেকে হেডফোন ফেরত নেবে অ্যাপল।

গত বছর অগাস্টের আগে যারা বিশেষ এই মডেলের হেডফোন কিনেছেন তারাই ওই ক্ষতিপূরণের জন্য বিবেচিত হবেন।

ক্রেতারা অ্যাপলবিষয়ক তথ্যের সাইট ম্যাকরিউমার্সকে বলেছেন, তারা ক্ষতিপূরণের অর্থ পেতে শুরু করেছেন। তবে, অনেক ক্রেতাই বলেছেন, তারা ৫৭ ডলার বা ১১৪ ডলার পেয়েছেন আর আদালতের নির্দেশনা বলছে, ক্রয়ের রশিদ থাকা সাপেক্ষে তারা ১৮৯ ডলার পর্যন্ত ক্ষতিপূরণের জন্য বিবেচিত হবেন।

অনেক মার্কিন ক্রেতা বলছেন, ক্ষতিপূরণের জন্য তারা নভেম্বরের ডেডলাইন ধরতে পারেননি আর এদিকে তাদের হেডফোনও কাজ করছে না।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar