ad720-90

গুদামে ‘ওয়েলনেস চেম্বার’ আনছে অ্যামাজন


টুইটারে শেয়ার করা এক ভিডিওতে প্রতিষ্ঠানটি বলেছে, “অ্যামাজেন” চেম্বারে বসে কর্মীরা তাদের মানসিক স্বাস্থ্য বিষয়ে মনোসংযোগ করতে পারবেন। তবে, কিছুক্ষণের মধ্যেই এ নিয়ে সামাজিক মাধ্যমে তীব্র উপহাস শুরু হলে প্রতিষ্ঠানটি ওই ভিডিও মুছে ফেলে বলে জানিয়েছে বিবিসি।

বিশ্বের সবচেয়ে বড় খুচরা বিক্রেতা হিসেবে চিহ্নিত এই প্রতিষ্ঠানটি বরাবরই কর্ম পরিবেশ নিয়ে সমালোচিত হয়েছে।

এ বিষয়ে মন্তব্যের জন্য বিবিসির অনুরোধে প্রতিষ্ঠানটি সাড়া দেয়নি।

এর আগে ১৭ মে প্রতিষ্ঠানটি “ওয়ার্কিংওয়েল” নামে একটি কর্মসূচীর ঘোষণা দেয় যার মাধ্যমে কর্মীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য, সহায়ক শারীরিক অনুশীলন এবং স্বাস্থ্যকর খাদ্য সহায়তা দেবে প্রতিষ্ঠানটি।

সাম্প্রতিক ভিডিওতে অ্যামাজেন বুথ সম্পর্কে প্রতিষ্ঠানটি বলেছে, কাজের সময় কর্মীরা অ্যামাজেন স্টেশনগুলোতে সংক্ষিপ্ত ভিডিও দেখতে পারবেন যেগুলোতে থাকবে সহজে অনুসরণ করা যায় এমন ব্যায়াম, ধ্যান সহায়ক ভিডিও এবং মানসিক অস্থিরতা কমিয়ে আনতে সাহায্য করবে এমন ভিডিও এবং অডিও।

মুছে ফেলা ভিডিওতে দেখা গেছে, বুথটি একজন মানুষের বসার মতো বড় যাতে একটি একটি চেয়ার ও একটি কম্পিউটার রাখা যায়। বুথের শেলফে কিছু ছোট গাছ দেখা গেছে আর এর ছাদটি নীল থিমে রং করা যাতে আকাশ ও মেঘের ছবি আছে।

তবে, প্রযুক্তি বিষয়ক সাইট মাদারবোর্ড একে বলছে “অ্যামাজন গুদামের ভেতর কফিন আকারের বুথ”।

কিছু সংখ্যক দর্শক ওই ভিডিও মুছে ফেলার আগেই কপি করে পুনরায় আপলোড করেছেন এবং এর নাম দিয়েছেন “কান্নার বুথ” বা “বেইনসাফী কর্মপরিবেশের নমুনা”।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar